দেশের হয়ে টেস্ট খেলে ‘কষ্ট’ করতে চাননি তারকা পেসার, কেন্দ্রীয় চুক্তি থেকে হ্যারিস রউফকে বের করে দিল PCB

WhatsApp Group Join Now
Google News Follow

PCB: পাকিস্তান ক্রিকেটের জনপ্রিয় পেস বোলার হ্যারিস রউফ এবার পিসিবি অর্থাৎ পাকিস্তান ক্রিকেট বোর্ডের কোপে।পাকিস্তানের গত অস্ট্রেলিয়া সফরে টেস্টে খেলার আশ্বাস দিয়েছিলেন এই বোলার কিন্তু শেষ মুহূর্তে খেলেননি তিনি। আর এই ঘটনা একেবারেই ভালোভাবে নিতে পারেননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদস্যরা।

বোর্ডের বিভিন্ন কথাবার্তায় তা সেই সময়েই বোঝা গিয়েছিল। সম্ভবত এই ঘটনার পরিপ্রেক্ষিতেই এবার বোর্ডের কেন্দ্রীয় চুক্তি (PCB) থেকেই ছেঁটে ফেলা হল পেস বোলার হ্যারিস রউফকে।পিসিবির তরফে এই সিদ্ধান্তের কথা গত বৃহস্পতিবার জানিয়ে দেওয়া হয়েছে।

Pcb
Pcb

গতবছরের ডিসেম্বর মাসে পাকিস্তান (PCB) ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল।তাদের এই সফরের উদ্দেশ্য ছিল অজিদের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলা। হ্যারিস রউফ প্রথমে সেই সফরে যাওয়ার কথা জানিয়েছিলেন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজকে। তবে অজিদের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার কয়েকদিন আগেই তিনি এই সিরিজ থেকে সরে দাঁড়ান।

তিনি জানান শারীরিক ক্লান্তি এবং ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ফলে তিনি এই সিরিজে থাকবেন না।সেই সময় তাঁর স্বপক্ষে যুক্তি দেন পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলের ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্সের কোচ আকিভ জাভেদও।

Pcb
Pcb

সেই সময় অনেক বিশেষজ্ঞই প্রশ্ন তোলেন অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে মেলবোর্নের হয়ে যদি হ্যারিস রউফ খেলতে পারেন তাহলে তাঁর জাতীয় দলের হয়ে খেলতে সমস্যা কোথায়?এই ঘটনার ফলে পিসিবির কাছে শৃঙ্খলা ভঙ্গের দায়ে পড়তে হয় তাঁকে।এই ঘটনার পরিপ্রেক্ষিতেই এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে তাঁর কেন্দ্রীয় চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিল বোর্ড।

Pcb
Pcb

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ক্যাটেগরি বি’তে ছিলেন হ্যারিস রউফ। এই ক্যাটেগরিতে মোট ছয়জন ক্রিকেটার ছিলেন। এবার সেখান থেকেই বাদ পড়লেন হ্যারিস রউফ।এই চুক্তি অনুযায়ী ৪ মিলিয়ন পাকিস্তানি রুপি পেতেন তিনি। ভারতে গত বছর ওডিআই বিশ্বকাপের আগে সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় চুক্তির আওতায় আনা হয়েছিল তাঁকে। পিসিবির এই চুক্তিতে ক্যাটেগরি এ’তে রয়েছেন বাবর আজম, মহম্মদ রিজওয়ান এবং শাহিন শাহ আফ্রিদি।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।  

আরও পড়ুন:  IND vs ENG: মাথায় হাত ভারতীয় ভক্তদের, তৃতীয় টেস্টের মাঝেই হঠাৎ করেই স্কোয়াডের বাইরে অশ্বিন !!

1 thought on “দেশের হয়ে টেস্ট খেলে ‘কষ্ট’ করতে চাননি তারকা পেসার, কেন্দ্রীয় চুক্তি থেকে হ্যারিস রউফকে বের করে দিল PCB”

Leave a Comment