আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

INDW vs BANW: এশিয়ান গেমসের সেমিফাইনালে বাংলাদেশকে নাস্তানাবুদ করে ফাইনালে পৌঁছালো টিম ইন্ডিয়া !!

INDW vs BANW: এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত এবং মালেশিয়ার মহিলা দল। কিন্তু ম্যাচটি বৃষ্টির কারণে পরিতক্ত হতে হয়েছিল। ভারত প্রথমে ...

Updated on:

INDW vs BANW: এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত এবং মালেশিয়ার মহিলা দল। কিন্তু ম্যাচটি বৃষ্টির কারণে পরিতক্ত হতে হয়েছিল। ভারত প্রথমে ব্যাট করে ১৫ ওভারে মোট ১৭৩ রান সংগ্রহ করে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল করতে হয়েছিল। যার ফলে ভারত পরবর্তী পর্যায়ে এগিয়ে যায়। অপরদিকে আবারও বৃষ্টির কারণে বাংলাদেশ ও হংকং এর মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। যার ফলে ভারত বনাম বাংলাদেশ (INDW vs BANW) দল সেমিফাইনালে মুখোমুখি হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Women Cricket Team,Indw Vs Banw
Indian Woman Cricket Team

এই দিন বাংলাদেশ মহিলা দল বনাম ভারতীয় মহিলা (INDW vs BANW) দলের সেমিফাইনাল ম্যাচে বাংলাদেশ দল টসে জয়লাভ করে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট হাতে প্রথমে ব্যাটিং করতে এসে বাংলাদেশ দলের মহিলা খেলোয়াররা ১৭.৫ ওভারে ১০ উইকেটের বিনিময়ে মাত্র ৫১ রান সংগ্রহ করেন। যার মধ্য, শামীমা সুলতানা ০, সাথী রানী ০, নিগার সুলতানা ১২, শোভনা মোস্তারি ৮, রিতু মনি ৮, মারুফা আক্তার ০, নাহিদা আক্তার ৯, ঝর্ণা আক্তার ০, ফাহিমা খাতুন ০, সুলতানা খাতুন ৩, রাবেয়া খান ৩ রান সংগ্রহ করেন। পাশাপাশি ভারতীয় মহিলা দলের বোলারদের মধ্যে, ৪ টি উইকেট নিজের নামে করেন পূজা বস্ত্রকার। এছাড়া একটি করে উইকেট নিতে সক্ষম হন, দেবিকা বৈদ্য, আমনজোত কৌর, তিতাস সাধু এবং রাজেশ্বরী গায়কওয়াড়।

Indian Women Cricket Team,Indw Vs Banw
Indian Woman Cricket Team

জবাবে এই ৫২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ভারতীয় মহিলা দলের খেলোয়াড়রা মাত্র ৮.২ ওভারে ২ টি উইকেটের বিনিময়ে ৫২ রান সহজ ভাবে তুলে দেয়। যার মধ্যে, স্মৃতি মান্ধানা ৭, শেফালি ভার্মা ১৭, জেমিমা রদ্রিগেস ২০, কণিকা আহুজা ১ রান সংগ্রহ করেন। পাশাপাশি বাংলাদেশ দলের বোলারদের মধ্যে, ১ টি করে উইকেট নিতে সক্ষম হন ফাহিমা খাতুন এবং মারুফা আক্তার। বাংলাদেশ মহিলা দলকে এমন নিন্দনীয় হারানোর পর ফাইনালের টিকিট পাকা করলো ভারতীয় মহিলা দল।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.