আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: এক মাসে দুবার ভারত-পাকিস্তান লড়াই, T20 বিশ্বকাপ ছাড়াও এই মেগা ইভেন্টে হবে দুই দল মুখোমুখি !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs PAK: আজকাল, ক্রিকেট ভক্তরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024) সম্পর্কে পাগল, যেখানে সমস্ত ভারতীয় ভক্ত 10 টি ভিন্ন দলকে সমর্থন করছে। যাইহোক, আইপিএল শেষ হওয়ার পরপরই, জুনে আইসিসি টি২০ বিশ্বকাপ (টি২০ বিশ্বকাপ 2024) খেলা হবে, যেখানে সমস্ত ভারতীয় ভক্তরা আবার নীল জার্সি দলকে সমর্থন করতে একত্রিত হবে।

WhatsApp Group Join Now

এই মেগা ইভেন্টেও, ভক্তরা সবচেয়ে বেশি অপেক্ষা করবে ভারত ও পাকিস্তানের (IND vs PAK) ম্যাচের জন্য। প্রকৃতপক্ষে, উভয় চির প্রতিদ্বন্দ্বী শুধুমাত্র বহু-জাতীয় টুর্নামেন্টে একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলে। এমন পরিস্থিতিতে তাদের ম্যাচের জন্য কয়েক মাস অপেক্ষা করতে হবে ভক্তদের। তবে এখন ভারত-পাকিস্তানের পরের দুই ম্যাচের মধ্যে এক মাসেরও ব্যবধান নেই।

Img 20240410 161308 18017145748178647696, Ind Vs Pak, Ind Vs Pak: এক মাসে দুবার ভারত-পাকিস্তান লড়াই, T20 বিশ্বকাপ ছাড়াও এই মেগা ইভেন্টে হবে দুই দল মুখোমুখি !!

ICC T20 বিশ্বকাপে, গ্রুপ পর্বের ম্যাচটি 9 জুন ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে খেলা হবে। এরপর টুর্নামেন্টে দুই দলের মধ্যে আরও প্রতিযোগিতা হতে পারে। তবে এই টুর্নামেন্ট ছাড়াও জুলাই মাসে দুই চির প্রতিদ্বন্দ্বীর মধ্যে একটি ম্যাচও অনুষ্ঠিত হবে।

প্রকৃতপক্ষে, বিশ্ব চ্যাম্পিয়ন্স লিগ জুলাইয়ে অনুষ্ঠিত হবে, যেখানে ভারত ও পাকিস্তান সহ 6টি বৃহত্তম ক্রিকেট খেলা দেশ অংশগ্রহণ করবে। এই টুর্নামেন্টে ছয়টি দেশের অবসরপ্রাপ্ত ও চুক্তিবিহীন খেলোয়াড়রা অংশ নিতে পারবেন। বহুল প্রতীক্ষিত এই টুর্নামেন্টটি ৩রা জুলাই থেকে শুরু হবে এবং এর ফাইনাল খেলা হবে ১৩ই জুলাই।

Img 20240410 161308 38992509916976480594, Ind Vs Pak, Ind Vs Pak: এক মাসে দুবার ভারত-পাকিস্তান লড়াই, T20 বিশ্বকাপ ছাড়াও এই মেগা ইভেন্টে হবে দুই দল মুখোমুখি !!

ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স লিগ 2024-এর সবকটি ম্যাচই এজবাস্টনে অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণকারী ৬টি দলের নাম হলো ইংল্যান্ড চ্যাম্পিয়ন, পাকিস্তান চ্যাম্পিয়ন, ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন, দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন, অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন এবং ভারত চ্যাম্পিয়ন। ৩ জুলাই টুর্নামেন্টের প্রথম ম্যাচ হবে ইংল্যান্ড ও ভারতের মধ্যে।

যেখানে ভারত চ্যাম্পিয়ন ও পাকিস্তান চ্যাম্পিয়নদের মধ্যে ম্যাচটি হবে ৬ জুলাই। এই ম্যাচে মুখোমুখি হবে দুই দেশের সাবেক অভিজ্ঞ খেলোয়াড়রা।

Img 20240410 161308 21183930814237623145, Ind Vs Pak, Ind Vs Pak: এক মাসে দুবার ভারত-পাকিস্তান লড়াই, T20 বিশ্বকাপ ছাড়াও এই মেগা ইভেন্টে হবে দুই দল মুখোমুখি !!

ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স লিগ 2024 আয়োজন করছে জাওয়া এন্টারটেইনমেন্ট। টুর্নামেন্ট ঘোষণা করে, জাওয়া এন্টারটেইনমেন্টের ডিরেক্টর হর্ষিত তোমর বলেছেন, “WCL ভারত-পাকিস্তান প্রতিদ্বন্দ্বিতা ফিরিয়ে আনতে এবং ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত খেলোয়াড়দের একত্রিত করতে প্রস্তুত।”

তিনি আরও যোগ করেছেন, “ইংল্যান্ড সর্বদাই ক্রিকেটের ঘর এবং বার্মিংহামের ক্ষেত্রে এটি অনেক ভারতীয় এবং পাকিস্তানিদেরও আবাসস্থল। বিশ্বব্যাপী ভক্তদের দশ দিনের ক্রিকেট বিনোদন দিতে আমরা উত্তেজিত।”

Google, Ind Vs Pak, Ind Vs Pak: এক মাসে দুবার ভারত-পাকিস্তান লড়াই, T20 বিশ্বকাপ ছাড়াও এই মেগা ইভেন্টে হবে দুই দল মুখোমুখি !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন | টিম ইন্ডিয়ার কোচ হওয়ার সাথে সাথেই এই ৩ খেলোয়াড়কে সরিয়ে দেবেন গৌতম গম্ভীর, কঠিন হবে টিকে থাকার লড়াই!!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.