আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: নিজ ইচ্ছায় নয়, এই ব্যাক্তির চাপে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে হয়েছিল MS ধোনিকে, অবশেষে হলো খোলাসা !!

Published on:

WhatsApp Group Join Now

এমএস ধোনি (MS Dhoni) যে ধরনের গণ ফলোয়িং উপভোগ করেন যা বর্তমানে অন্য কোনো ক্রিকেটার উপভোগ করেন না। তিনি দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এবং চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়িয়েছেন। তবুও, এমএস ধোনির (MS Dhoni) ব্যাট করতে আসা নিছক দৃষ্টি একটি স্টেডিয়ামের ছাদে আঘাত করা ডেসিবেল দেখতে পারে।

সোমবার চেন্নাইতে IPL 2024-এর একটি ম্যাচে CSK যখন কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছিল তখন একই ঘটনা ঘটেছিল। ধোনি (MS Dhoni) যখন তার দলের জয়ের জন্য মাত্র তিন রানের প্রয়োজন নিয়ে ব্যাট করতে নামেন, চেপক জনতা এতটাই গোলমাল করেছিল যে KKR-এর আন্দ্রে রাসেলকে (Andre Russell) তার কান ঢেকে রাখতে হয়েছিল।

Ms Dhoni And Sakshi Dhoni
Ms Dhoni And Sakshi Dhoni

ম্যাচের পর মহেন্দ্র সিং ধোনির স্ত্রী সাক্ষীর একটি পুরনো ভিডিও ভাইরাল হচ্ছে। ভিডিওতে, সাক্ষীকে 2014 সালে ধোনির আকস্মিক টেস্ট অবসর নিয়ে কথা বলতে দেখা যায় এবং বিশ্বকাপ জয়ী অধিনায়কের অংশীদার হতে কেমন লাগে।

ভিডিওতে সাক্ষী ধোনি বলেছেন, “যখন তিনি টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ান, তখন আমাদের কাছে সবসময় ইঙ্গিত ছিল যে তিনি পদত্যাগ করতে চলেছেন। এমনকি আমি তাকে বলেছিলাম, ‘আপনি যদি সন্তান চান তবে আপনাকে অন্তত একটি ফরম্যাট থেকে সরে যেতে হবে কারণ আপনার কাছে সময় থাকবে না। আপনার সন্তানের সাথে উপভোগ করতে”।

“এমনকি যখন জিভা হয়েছিল, তখন হাসপাতালের সবাই ছিল ‘ওহ তোমার স্বামী আসছে না!’ আমি বললাম ‘এটা কোন ব্যাপার না’। ক্রিকেট তার অগ্রাধিকার এবং সে আমার অগ্রাধিকার। তাই, তার যা কিছু অগ্রাধিকার তা আমার অগ্রাধিকার। লোকে আমাকে বলে তার স্ত্রী হয়ে আমাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। আমি বলি, ‘না, কিছুই না। এটা সবই ভালোবাসা’। আপনি যখন ভিতরে থাকবেন, আপনি এটাকে বলি বলতে পারবেন না।

Ms Dhoni
Ms Dhoni

শুধু চেন্নাই নয়, গোটা ভারতই মহেন্দ্র সিং ধোনিকে ভালোবাসে। কিন্তু, প্রাক্তন অধিনায়ক চেপাউকে তার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি, চেন্নাই সুপার কিংসের হোম ফ্যান ফলোয়িং অতুলনীয়। কয়েক বছর ধরে ধোনি চেন্নাইকে নিজের দ্বিতীয় বাড়ি বানিয়েছেন।

এমনকি 42 বছর বয়সেও, যখনই ধোনি ব্যাট করতে নামেন, ভক্তরা যে আওয়াজ করে তা বধির করে দেয়। আসলে, কখনও কখনও চেন্নাইয়ের ভক্তরা তাদের নিজেদের দলের ব্যাটারদের আউট করার জন্য উল্লাস করে, যদি ধোনি পরবর্তী ব্যাট করতে নামেন।

ধোনি, যিনি এই মরসুমে 7 এবং 8 নম্বর পজিশনে ব্যাট করছেন, কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নিজেকে 5 নম্বরে উন্নীত করেছেন, কারণ গেমটি ইতিমধ্যেই জিতে গেছে৷ রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) 67 রানে অপরাজিত থাকার সাথে , ধোনি তিন বলে 1 রান করেছিলেন। আর ততক্ষনেই 17.4 বলে CSK জেতার জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

Google, Ms Dhoni, Ms Dhoni: নিজ ইচ্ছায় নয়, এই ব্যাক্তির চাপে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে হয়েছিল Ms ধোনিকে, অবশেষে হলো খোলাসা !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

WhatsApp Group Join Now

আরও পড়ুন | MS Dhoni: “কেউ সেই স্তরে পৌঁছতে পারবে না…” CSK-KKR ম্যাচের আগেই MS ধোনিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে ফেললেন গম্ভীর !!

About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.