আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: বিশ্বকাপ জয়ী এই দলকে ছাড়াই পছন্দের ৪ বিশ্বকাপ দল বেছে নিলেন গিলক্রিস্ট !!

WC 2023: আর মাত্র দু সপ্তাহের অপেক্ষা, তারপরেই শুরু হতে চলেছে বিশ্বের সব থেকে বড় ক্রিকেট টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ ২০২৩ (WC 2023)। তাই সময় যতই ...

Updated on:

WC 2023: আর মাত্র দু সপ্তাহের অপেক্ষা, তারপরেই শুরু হতে চলেছে বিশ্বের সব থেকে বড় ক্রিকেট টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ ২০২৩ (WC 2023)। তাই সময় যতই এগোচ্ছে আসন্ন বিশ্বকাপ নিয়ে নানান রকম আলোচনা উঠে আসছে। প্রাক্তন তারকা খেলোয়াররা নামছেন কথার লড়ায়ে। এদের মধ্যে অনেকেই দিচ্ছেন ভবিষ্যৎবাণী। যেমন, কোন ৪ টি দল ২০২৩ বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে। কোন দল ২০২৩ বিশ্বকাপের (WC 2023) শিরোপা জয় লাভ করবে। এরই মাঝে, ভারত সেমিফাইনাল খেলতে চলেছে বললেন এক প্রাক্তন তারকা খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Adam Gilchrist, World Cup 2023
Adam Gilchrist

এই প্রাক্তন খেলোয়ার আর কেউ নন অস্ট্রেলিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist)। অস্ট্রেলিয়ার এই সাবেক ব্যাটসম্যান গিলক্রিস্ট করলেন ভবিষ্যৎবাণী যে কোন কোন দল ২০২৩ বিশ্বকাপে (WC 2023) সেমিফাইনাল খেলবে। অবশ্য গিলক্রিস্ট কোন রকম চমকানোর মতো দলকে বেছে নেননি। আসন্ন বিশ্বকাপের সেমিফাইনালে কোন চারটি দল খেলতে পারে তার নাম জানালেন গিলক্রিস্ট। অস্ট্রেলিয়ার সাবেক উইকেট রক্ষক ব্যাটসম্যানের ভবিষ্যৎ বাণীর তালিকায় রয়েছে, ভারত, পাকিস্তান,ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া।

Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

অস্ট্রেলিয়ার তারকার প্রথম পছন্দের দল হলো ভারত। ভারত সর্বশেষ বিশ্বকাপ জয়ী হয় ২০১১ সালে। এরপর গড়িয়েছে দুটি বিশ্বকাপ, যা অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ঘরে গিয়েছে। কিন্তু শুধু এই রেকর্ডিং নয়, বর্তমানে এশিয়া কাপ জয়ী খুবই শক্তিশালী দল রোহিত শর্মার নেত্রাদ্বীন ভারত। যেখানে বোলিং থেকে শুরু করে ব্যাটিং এবং ফিল্ডিংয়ের দিকে বর্তমানে খুবই শক্তিশালী দল ভারত। অপরদিকে আইসিসির কোন টুর্নামেন্ট বলেই পাকিস্তান দলকে এই তালিকার বাইরে রাখা যাচ্ছে না। এছাড়া শেষবারের মতো ২০১১ সালে ভারতে হওয়া টুর্নামেন্টে সেমিফাইনাল ম্যাচ খেলেছিল পাকিস্তান দল।

Adam Gilchrist, World Cup 2023
Adam Gilchrist

এছাড়া অ্যাডাম গিলক্রিস্ট এর তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড। ফর্ম এবং ক্ষমতার দিক থেকে বর্তমানে অন্যতম সেরা দল ইংল্যান্ড। যেটা আমরা দেখেছি কিছুদিন আগে হয়ে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে। শুধু তাই নয় বেন স্টোকস এর মতো খেলোয়াড়ের আবারো ওডিআই দলে ফিরে আসা। সবকিছু মিলিয়ে মিশিয়ে ২০২৩ বিশ্বকাপে (WC 2023) অন্যতম সেরা শক্তিশালী দল ইংল্যান্ড। এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছে পাঁচ বার বিশ্বকাপ জয়ী দল অস্ট্রেলিয়া। এই দলটি বিশ্বকাপে বারংবার প্রমাণ দিয়েছে। ঠিক এই কারণেই গিলক্রিস্ট নিজের দেশীয় দল কে রাখলেন এই তালিকায়।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.