আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: ভাগ্যের চাকা ঘুরল এই অভাগার, এশিয়া কাপে সুযোগ পেয়েই ডাইরেক্ট এন্ট্রি হলো বিশ্বকাপ দলে !!

WC 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ...

Updated on:

WC 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং শ্রীলঙ্কা। এই মেগা ফাইনালে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাটিং করে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এর দাপটে মাত্র ৫১ রানে তাদের সব কটি উইকেট হারিয়ে বসেন। জবাবে ওই রান তুলতে নেমে ভারতীয় দলের দুই তরুন ব্যাটসম্যান শুভমান গিল এবং ঈশান কিষান মাত্র ৬.১ ওভারেই ওই লক্ষ্যমাত্রা পূর্ণ করেন এবং তারা ২০২৩ এশিয়া কাপের শিরোপা ভারতের নামে করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আজ আপনাদের মাধ্যমে তুলে ধরবো এশিয়া কাপে একটি ম্যাচে সুযোগ পেয়েই ভাগ্য খুলল এই অভাগা ভারতীয় খেলোয়াড়ের, ভারতীয় দলের হয়ে ২০২৩ বিশ্বকাপ (WC 2023) দলে দাপিয়ে বেড়াতে চলেছেন। আসুন জেনে নেওয়া যাক তিনি কে।

Axar Patel,World Cup 2023
Axar Patel

ভারতীয় ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার তিনি। তিনি আর কেউ নন তরুণ তুর্কি ডান-হাতি অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। আসলে ২০২৩ এশিয়া কাপ সুপার ফোরে বাংলাদেশের বিরুদ্ধে অন্তিম ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা নির্ভরযোগ্য অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel) ব্যাটিং করার সময় তার হাতে গুরুতর চোট পান।

Washington Sundar,World Cup 2023
Washington Sundar

যার ফলে অক্ষরের সৌভাগ্য হয়নি এশিয়া কাপ ২০২৩ ফাইনাল খেলার। অক্ষরের এমন চোট পাওয়ায়, বেঙ্গালুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীতে থাকা ওয়াজিমটন সুন্দরের ডাক পড়ে ফাইনাল খেলার জন্য। এমনকি এশিয়া কাপের ফাইনালও অক্ষর প্যাটেল এর পরিবর্তে খেলেন সুন্দর। একটি সূত্রের খবরে জানা গিয়েছে অক্ষর প্যাটেলের গুরুতর চোট লেগেছে। তার গুরুতর চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে যান অক্ষর প্যাটেল এবং ২০২৩ সালের বিশ্বকাপ (WC 2023) খেলার সৌভাগ্য হবে না তার। তারই পরিবর্তে এশিয়া কাপে ফাইনাল ম্যাচ খেলেই বিশ্বকাপ দলে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author