WC 2023: বিশ্বকাপ দলে ফিরতে চলেছেন রবিচন্দ্রন অশ্বিন, উঠে আসলো বড় আপডেট !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

WC 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং শ্রীলঙ্কা। এই মেগা ফাইনালে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাটিং করে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এর দাপটে মাত্র ৫১ রানে তাদের সব কটি উইকেট হারিয়ে বসেন। জবাবে ওই রান তুলতে নেমে ভারতীয় দলের দুই তরুন ব্যাটসম্যান শুভমান গিল এবং ঈশান কিষান মাত্র ৬.১ ওভারেই ওই লক্ষ্যমাত্রা পূর্ণ করেন এবং তারা ২০২৩ এশিয়া কাপের শিরোপা ভারতের নামে করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Indian Cricket Team,World Cup 2023
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব আসন্ন ২০২৩ বিশ্বকাপে (WC 2023) ভারতীয় ক্রিকেট দলে ফিরতে চলেছেন রবিচন্দ্রন অশ্বিন। আসুন জেনে নেওয়া যাক তিনি কেন ফিরতে চলেছেন বা তাকে কেন দলে সুযোগ দেবে।

Ravichandran Ashwin,World Cup 2023
Ravichandran Ashwin

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা খেলোয়াড় হলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অতীততে অশ্বিন বহু কঠিন থেকে কঠিনতম ম্যাচ ভারতকে একা হাতেই জিতিয়েছেন। এছাড়া বর্তমানে তিনি আইসিসি র‍্যাঙ্কিংয়ে টেস্ট ফরম্যাটে দ্বিতীয় স্থানে রয়েছেন। কিন্তু ২০২৩ এশিয়া কাপে সুযোগ দেওয়া হয়নি অশ্বিনকে। শুধু তাই নয় আসন্ন ২০২৩ বিশ্বকাপের (WC 2023) স্কোয়াডেও তার নাম উল্লেখ করেনি অজিত আগারগার। অশ্বিনের মত এমন দুর্দান্ত স্পিনারকে দলে না দেখে তোলপাড় পড়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া জগৎ। এছাড়া, প্রাক্তন খেলোয়াড় থেকে শুরু করে ক্রিকেট বিদরা অনেকটাই হতভম্ব হয়ে গিয়েছিল রবিচন্দ্রন অশ্বিন কে দলে না দেখে।

Ravichandran Ashwin,World Cup 2023
Ravichandran Ashwin

এরই মাঝে উঠে আসলে বড় খবর, ২০২৩ বিশ্বকাপ (WC 2023) দলে ফিরতে চলেছেন রবিচন্দ্রন অশ্বিন। আসুন জেনে নেওয়া যাক কেন তিনি দলে ফিরবেন। আসলে, অশ্বিন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মার অন্যতম প্রিয় খেলোয়াড়। এছাড়া আমরা এর আগেও দেখেছি যখনই বিশ্বকাপ হয় তার আগে অশ্বিনকে দলে সুযোগ দেওয়া হয়। যেমন ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। শুধু তাই নয় ২০১১ সালের বিশ্বকাপেও ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যুক্ত ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। পাশাপাশি, বিশ্বকাপ জেতার অনেকটাই অভিজ্ঞতা রয়েছে তার। ঠিক এসব কারণগুলির জন্যই ২০২৩ বিশ্বকাপ (WC 2023) দলে সুযোগ পেতে চলেছে রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!