আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: চাকরি হারালেন রোহিত শর্মা, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই প্লেয়ারকে দেওয়া হলো টিম ইন্ডিয়ার দায়িত্ব !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs AUS: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং শ্রীলঙ্কা। এই মেগা ফাইনালে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাটিং করে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এর দাপটে মাত্র ৫১ রানে তাদের সব কটি উইকেট হারিয়ে বসেন। জবাবে ওই রান তুলতে নেমে ভারতীয় দলের দুই তরুন ব্যাটসম্যান শুভমান গিল এবং ঈশান কিষান মাত্র ৬.১ ওভারেই ওই লক্ষ্যমাত্রা পূর্ণ করেন এবং তারা ২০২৩ এশিয়া কাপের শিরোপা ভারতের নামে করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Rohit Sharma,Ind Vs Aus
Rohit Sharma

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। এরই মাঝে উঠে আসলো বড় খবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (IND vs AUS) ঘরোয়া সিরিজের রোহিত শর্মা নয় এই খেলোয়াড় দিতে চলেছে ভারতীয় দলকে নেতৃত্ব। আসুন জেনে নেওয়া যাক কোন প্লেয়ার ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেতৃত্ব দেবেন।

Kl Rahul,Ind Vs Aus
Kl Rahul

ভারতীয় দলের অন্যতম সেরা খেলোয়াড় তিনি। পাশাপাশি ২০২৩ এশিয়া কাপে ভারতকে ফাইনাল জেতাতে অনেকটাই গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। হ্যাঁ তিনি আর কেউ নন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সহ অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। আসলে ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া সিরিজে প্রথম দুটি ম্যাচের জন্য দলে থাকবেন না অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। রোহিতের পাশাপাশি প্রথম দুটি ম্যাচে দলের দেখা যাবে না বিরাট কোহলি (Virat Kohli) কেও। সুতরাং প্রথম দুটি ম্যাচে রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে কেএল রাহুলকে। শেষ এবং তৃতীয় ওডিআই সিরিজে আবার রোহিত শর্মায় ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন।

Indian Cricket Team,Ind Vs Aus
Indian Cricket Team

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ২ টি ওডিআই ম্যাচের স্কোয়ার্ড :-

কেএল রাহুল (অধিনায়ক) শুভমান গিল, ঋতুরাজ গায়কওয়াড়, শ্রেয়াস আইয়ার, তিলক ভার্মা, রবীন্দ্র জাদেজা (সহ অধিনায়ক), শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, ইশান কিষাণ (উইকেট রক্ষক), সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন, প্রসিধ কৃষ্ণা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তৃতীয় ওডিআই ম্যাচের স্কোয়ার্ড :-

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ড্য (সহ অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, ইশান কিষাণ (উইকেট রক্ষক), সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.