এ ভাবেও ফিল্ডিং করা যায়! অস্ট্রেলিয়া-আয়ারল্যান্ড ম্যাচে চমকে গেল ক্রিকেটবিশ্ব

২০২২ এর টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে গ্রুপ ওয়ানের অস্ট্রেলিয়া বনাম আয়ারল্যান্ডের ম্যাচে আয়ারল্যান্ড অস্ট্রেলিয়ার কাছে ৪২ রানে হারলেও, ক্রিকেটপ্রেমীদের নজর কেড়ে নিলেন ব্যারি ম্যাকার্থি। ম্যাকার্থির বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে করা অবিশ্বাস্য ফিল্ডিং এখন আলোচনার কেন্দ্রেবিন্দু সঙ্গে চর্চা হচ্ছে আইরিশ জোরে বোলারকে নিয়েও।

অস্ট্রেলিয়ার ব্যাটিং এর সময় ১৪ তম ওভারে দ্বিতীয় বলটি ফুল লেংথ স্লোয়ার করেন আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার। সে সময় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ছিলেন মার্কাস স্টোইনিস। সহজ বল পেয়ে সপাটে ল‌ং অনে তুলে মারেন স্টোইনিস। মাঠে উপস্থিত সকল দর্শক ধরে নিয়েছিলেন এটা নিশ্চিত ছয়। কিন্তু হাল ছাড়েননি ম্যাকার্থি শেষ চেষ্টা করেন তিনি। বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে লাফ দেন পিছনের দিকে। শূন্যে থাকা অবস্থাতেই বাউন্ডারি লাইনের বাইরে চলে যাওয়া বল ধরে ফেরত পাঠিয়ে দেন মাঠের ভিতরে থাকা সতীর্থের কাছে।

Save, এ ভাবেও ফিল্ডিং করা যায়! অস্ট্রেলিয়া-আয়ারল্যান্ড ম্যাচে চমকে গেল ক্রিকেটবিশ্ব, এ ভাবেও ফিল্ডিং করা যায়! অস্ট্রেলিয়া-আয়ারল্যান্ড ম্যাচে চমকে গেল ক্রিকেটবিশ্ব

তাতে অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে ৪ রান কমে যায়। ছয় তো হল না বরং দৌড়ে ২ রান নিয়ে সন্তুষ্ট থাকতে হল স্টোইনিসকে। তৃতীয় আম্পায়ারও জানিয়ে দেন, মাটিতে পড়ার আগেই হাত থেকে বড় ছেড়ে দেন ম্যাকার্থি অর্থাৎ, ছয় নয়। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও হাততালি দিয়ে অভিনন্দন জানান আইরিশ জোরে বোলারকে। ম্যাকার্থির দুরন্ত ও অবিশ্বাস্য ফিল্ডিংয়ের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে আইসিসি।

ম্যাকার্থি শুধু ফিল্ডিং নয় বল হাতেও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেন । অস্ট্রেলিয়ার প্রথম তিন ব্যাটসম্যান তাঁর শিকার। ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ এবং মিচেল মার্শকে আউট করেন এই আইরিশ জোরে বোলার। ২৯ রান খরচ করে তার সংগ্রহ ৩ উইকেট।

Save2, এ ভাবেও ফিল্ডিং করা যায়! অস্ট্রেলিয়া-আয়ারল্যান্ড ম্যাচে চমকে গেল ক্রিকেটবিশ্ব, এ ভাবেও ফিল্ডিং করা যায়! অস্ট্রেলিয়া-আয়ারল্যান্ড ম্যাচে চমকে গেল ক্রিকেটবিশ্ব

গ্রুপ স্তরে ইংল্যান্ডকে হারানোর পর থেকে আত্মবিশ্বাস ফুটছে আয়ারল্যান্ডের। হার জিত নিয়ে কিছু না ভেবে সব ম্যাচেই নিজেদের সেরাটা দিতে চাইছেন আয়ারল্যান্ড। আইল্যান্ডের ক্রিকেট টিম খাতা কলমে অস্ট্রেলিয়ার ক্রিকেট টিমের থেকে অনেক দুর্বল হয়েও ব্রিসবেনে সাধ্য মতো লড়াই দেখালেন। যদিও অস্ট্রেলিয়ার সামনে জিতের মুখ দেখতে পারল না আয়ারল্যান্ড। ব্রিসবেনে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৭৯ রান করে। জবাবে ১৩৭ রান শেষ হয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। অস্ট্রেলিয়া ৪২ রানে ম্যাচ জিতে গ্রুপ ওয়ানের পয়েন্ট তালিকায় বড় লাফ দিলেন। অস্ট্রেলিয়া চতুর্থ স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এলেন।

Leave a Comment