আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: ভেস্তে গেল অক্ষর প্যাটেলের বিশ্বকাপ খেলার স্বপ্ন, এই অভিজ্ঞ অলরাউন্ডার করে নিচ্ছেন জায়গা !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে ...

Updated on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এরই মাঝে ২০২৩ বিশ্বকাপের (WC 2023) আগে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। যেখানে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া দলকে পরাজিত করে ভারত। ইফতার পরের ম্যাচেও অস্ট্রেলিয়া দলকে (২-০) ব্যবধানে পরাজিত করে সিরিজ জয়লাভ করে ভারতীয় ক্রিকেট দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (WC 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। এরই মাঝে উঠে আসলো বড় খবর, অক্ষর প্যাটেলের ২০২৩ বিশ্বকাপ (WC 2023) খেলার স্বপ্ন ভঙ্গ হলো। অক্ষরের জায়গায় কোন অভিজ্ঞ অলরাউন্ডার ২০২৩ বিশ্বকাপে (WC 2023) ভারতীয় দলের হয়ে প্রতিনিধ দেবেন।

Axar Patel, World Cup 2023
Axar Patel

আসলে, ২০২৩ এশিয়া কাপে সুপার ফোরে বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিং করার সময় চোট পান অক্ষর প্যাটেল (Axar Patel)। যার ফলে এশিয়া কাপের ফাইনালেও খেলার সৌভাগ্য হয়নি তার। শুধু তাই নয় ঘরের মাঠে ওয়াজি দলের বিপক্ষে ওডিআই সিরিজেও তিনি খেলেন নি। পাশাপাশি একটি সূত্রের খবরে জানা গিয়েছে যে আসন্ন বিশ্বকাপ ২০২৩ এর আগে অক্ষর পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন না। এখন প্রশ্ন হচ্ছে অক্ষর প্যাটেলের জায়গায় কাকে খেলাবে ভারতীয় ক্রিকেট দল?

Ravichandran Ashwin, World Cup 2023
Ravichandran Ashwin

আসলে তিনি আর কেউ নন ভারতীয় ক্রিকেট দলের অনেক অভিজ্ঞ অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন (RaviChandran Aswin)। অক্ষরের অনুপস্থিতিতে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে তাকে ভারতীয় দলে খেলানো হয়। আর সেখানেই অশ্বিন দেখিয়ে দেন বুড়োহারের জোর। সিরিজের প্রথম দুটি ম্যাচ খেলে অশ্বিন মোট চারটি উইকেট নিজের নামে করেন। অবশ্য এখনো ব্যাটিং করার সৌভাগ্য হয়নি তার। কিন্তু ম্যাচ শেষে যখন সকল খেলোয়াড় বিশ্রাম নিচ্ছিলেন অশ্বিন একাই রাহুল দ্রাবিড়ের সঙ্গে মাঠে অনুশীলন করতে নেমে গিয়েছিলেন। যেটার ভিডিও আমরা সোশ্যাল মিডিয়াতে দেখেছি। যদি বিশ্বকাপের (WC 2023) আগে অক্ষর প্যাটেল পুরোপুরি সুস্থ না হন, তাহলে অশ্বিনকে নিয়েই বিশ্বকাপের স্বপ্ন দেখবে ভারতীয় ক্রিকেট দল।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author