আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘নিজের স্বার্থ ছেড়ে বিরাটের থেকে শিক্ষা নাও’, বাবরকে পরামর্শ দিলেন প্রাক্তন পাক ক্রিকেটার !!

বর্তমানে বাবর আজম পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক। বেশ কয়েক বছর ধরে পাকিস্তান বাবরের নেতৃত্বে খেলছে। তবে বাবরের নেতৃত্বে পাকিস্তান ক্রিকেট দল এখনো কোন বড় সাফল্য ...

Updated on:

বর্তমানে বাবর আজম পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক। বেশ কয়েক বছর ধরে পাকিস্তান বাবরের নেতৃত্বে খেলছে। তবে বাবরের নেতৃত্বে পাকিস্তান ক্রিকেট দল এখনো কোন বড় সাফল্য পায়নি। বারবার পাকিস্থান ব্যর্থ হয়েছে আইসিসি টুর্নামেন্টের গুলিতে। এর জন্য বাবরকেই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা দায়ী করছে। এবার পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কনেরিয়া, কটাক্ষ করলেন বাবর আয়োজনকে।


দানিশ কনেরিয়ার মতে বাবরকে দেশের একজন প্রকৃত অধিনায়ক হতে গেলে বিরাট কোহলির থেকে অনেক কিছু শেখা উচিত। যেভাবে দলের ভালোর জন্য বিরাট স্বার্থত্যাগ করেছে সেটা বাবরের শেখা উচিত।

মঙ্গলবার দানিশ কনেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, “বাবর আজম স্বার্থপরের মত ওপেনিংয়ে ব্যাটিং করেই যাচ্ছে। পিএসএলে করাচির হয়ে ও ওপেনিংয়ে ব্যাটিং করে সেই ধারা বজায় রেখে আন্তর্জাতিক ক্রিকেটেও ওপেনিং করছে। কারণ ও শুধুমাত্র নিজের রান করাটাই দেখে দলের ভালো দেখছে না।”

এছাড়াও দানিশ কনেরিয়া বললেন, “বাবর আজমের এই জিদের জন্যই খারাপ প্রভাব পড়ছে পাকিস্তানের উপর। ওপেন করতে নেমে প্রায় প্রত্যেক ম্যাচে ইনিংসের শুরুটা স্লো করছে বাবর আজম। যার প্রভাব পড়ছে দলের উপর। বিশ্বকাপেও ব্যাট হাতে চূড়ান্ত ফ্লপ হয়েছিল বাবর। তার সত্বেও ও নিজের ওপেনিং পজিশন ছাড়তে রাজি হয়নি।”

দানিশ কনেরিয়া এই প্রসঙ্গ টেনে বললেন, “এই বিষয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির থেকে অনেক কিছু শেখা উচিত বাবর আজমের। বিরাটের নেতৃত্বে ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত খারাপ পারফরমেন্স করেছিল তারপর বিরাটকে নিয়ে সমালোচনা হওয়ায় ও নিজে থেকে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিল। সেই সঙ্গে ও পরবর্তী অধিনায়কের সঙ্গ দিয়ে এই মুহূর্তে দলের ভালোর জন্য খেলছে। ওকে যেখানে যখন ব্যাটিং করতে পাঠানো হয় সেটাই করে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান স্কোরার বিরাট কোহলি।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.