আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“কঠিন সময়ে আমি ওর পাশে ছিলাম”, কোহলি প্রসঙ্গে বড় মন্তব্য ডিভিলিয়ার্সের !!

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেটে তিনটি ফরম্যাটেই তিনি দাপটের সাথে ব্যাটিং করেন। তবে দীর্ঘ দু’বছর এই বিরাট কোহলি ...

Updated on:

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেটে তিনটি ফরম্যাটেই তিনি দাপটের সাথে ব্যাটিং করেন। তবে দীর্ঘ দু’বছর এই বিরাট কোহলি বেশিরভাগ সময় খারাপ ফর্মের মধ্যে দিয়ে গেছেন। কোহলির ব্যাট থেকে দীর্ঘ তিন বছর কোন সেঞ্চুরি আসেনি। অবশেষে কোহলি এশিয়া কাপে ফর্মে ফিরেছেন। নিজের ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করে ফেলেছেন আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট।

অস্ট্রেলিয়ার মাটিতে এশিয়া কাপের পর অনুষ্ঠিত হওয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি দুর্দান্ত ছন্দে ছিলেন। প্রায় প্রত্যেক ম্যাচেই ঝুড়িঝুড়ি রান করেছেন ব্যাট হাতে। বিশ্বকাপের ছয়টি ইনিংসের মধ্যে হাফ সেঞ্চুরি করেছেন চারটিতে। তিনি বিশ্বকাপের সর্বোচ্চ রান স্কোর। তবে দুর্ভাগ্যের বিষয় এটাই যে ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরে ভারতের আর বিশ্বকাপ জেতা হয়নি।

যখন দীর্ঘ আড়াই বছরের বেশি সময় ধরে ব্যাট হাতে বিরাট কোহলি কোন রান পাচ্ছিলেন না তিনি সেই সময় মানসিকভাবে খুব ভেঙ্গে পড়েছিলেন। আর কোহলির পাশে সেই সময় তার অন্যতম প্রিয় বন্ধু তথা দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স পাশে দাঁড়িয়ে ছিলেন।

কারোর অজানা নয়, বিরাট কোহলি এবং এ বি ডি ভিলিয়ার্স কতটা ভালো বন্ধু। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সি গায়ে আইপিএলে দীর্ঘ কয়েক বছর বিরাট এবং এ বি ডি ভিলিয়ার্স একসাথে খেলেছেন। মাঠের ভিতরে দুজনের বন্ধুত্ব সকলেই দেখেছেন। তবে মাঠের ভেতরের পাশাপাশি তারা খুবই ভালো বন্ধু মাঠের বাইরেও।

এবার এবি ডি ভিলিয়ার্স বিরাট কোহলি প্রসঙ্গে বেশ কিছু কথা বললেন। এই দিন এ বি ডি ভিলিয়ার্স জানিয়েছে,“একটা সময় খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে বিরাট। ও যখন ব্যাট হাতে দীর্ঘ দু বছরের বেশি সময় রান পাননি তখন আমি ওর সাথে নিয়মিত যোগাযোগ রেখেছিলাম। ওর আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করেছিলাম। এখন ফের রানে ফিরেছে কোহলি। আমি খুব খুশি। আমি চাই ও ভবিষ্যতে আরও অনেক বেশি রান করুক।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.