আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“তুমি ভীতু ক্যাপ্টেন, কাজের কাজ করতে পারো না”, বাবরকে সপাটে দিলেন আমির !!

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের(T20 World Cup) প্রথম ম্যাচে পাকিস্তান(Pakistan) ভারতের(India) মুখোমুখি হয়েছিল। আর সেই ম্যাচে পাকিস্তানের ভারতের কাছে হেরে গিয়েছিল। সেই ম্যাচের শেষ ওভারে ১৬ রান ...

Updated on:

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের(T20 World Cup) প্রথম ম্যাচে পাকিস্তান(Pakistan) ভারতের(India) মুখোমুখি হয়েছিল। আর সেই ম্যাচে পাকিস্তানের ভারতের কাছে হেরে গিয়েছিল। সেই ম্যাচের শেষ ওভারে ১৬ রান জয়ের জন্য দরকার থাকলেও বিরাট কোহলি ভারতকে ম্যাচ জিতিয়ে দিয়েছিল দুর্দান্ত ব্যাটিং করে। আর সেই ম্যাচে প্রশ্ন উঠেছিল বাবরের অধিনায়কত্ব নিয়ে।

সেই ম্যাচের শেষ ওভারে ভারতের বিরুদ্ধে পাক অধিনায়ক বাবর আজম বোলিং করতে পাঠায় মহম্মদ নাওয়াজকে। ভারতের জয়ের জন্য ১৬ রানের প্রয়োজন হলেও বিরাট কোহলিরা এই রান তুলে নেয় নাওয়াজের সেই ওভারে। ম্যাচ শেষে পাক অধিনায়ক বাবর আজম নাওয়াজকে বলেছিলেন, ‘চাপ নিস না, তুই আমার ম্যাচ উইনার। তোর উপর আমার আস্থা বজায় থাকবে।’

সেই সময় অনেকেই বাবর আজমের এমন আচরণ প্রশংসা করেছিলেন। তবে শুধুমাত্র সেটা যে লোক দেখানো ছিল সেটা পাকিস্তানের প্রাক্তন তারকা জোরে বোলার মহম্মদ আমির এবার সকলের সামনে বলে দিলেন। আমির দাবি করলেন অধিনায়কের আদেও নাওয়াজের উপর ভরসা নেই। কারণ বিশ্বকাপে বাবর নাওয়াজকে ঠিকভাবে ব্যবহার করেনি।

বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড এর কাছে পাকিস্তান হেরে যাওয়ার পর মহম্মদ আমির বলেছেন, “সারা বিশ্বকাপে আমাদের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স করেছে। কোন দলই আমাদের বিরুদ্ধে হাত খুলে রান করতে পারেনি। কিন্তু মহম্মদ নাওয়াজের বিষয়টি আমি ঠিক বুঝতে পারলাম না। ভারতের বিরুদ্ধে শেষ ওভারে বোলিং করার পর অধীনায়ক বাবর ওকে অনেক কথা বলেছিল কিন্তু বাকি টুর্নামেন্টে সেই সমস্ত কথার দাম রাখতে পারল না বাবর। নাওয়াজকে সঠিকভাবে ব্যবহার করতে পারেনি বাবর।”

এছাড়াও আমির বললেন, “ফাইনালের পিচে বল সিম করছিল। সেখানে স্পিনাররা সাহায্য পেত। কিন্তু ফাইনালে নাওয়াজকে বলই দিল না বাবর। আসলে বাবরের নিজের খেলোয়াতের প্রতি ভরসা এবং বিশ্বাস নেই, যার ফল ভোগ করতে হলো পাকিস্তানকে। ক্যাপ্টেনকে সাহসী হতে হয়। পরিস্থিতিকে যথাযথ উপলব্ধি করতে হয়। বাবর সাহসী সিদ্ধান্ত নিতে পারনি।”

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.