আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

২০২৩ বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন মন্টি পানেসার !!

Updated on:

WhatsApp Group Join Now

এখনো অবধি ভারতের সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হারের হ্যাংওভার কাটেনি। তার মধ্যে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসার বললেন ২০২৩ সালে ভারত ৫০ ওভারের বিশ্বকাপ জিতবে। প্রসঙ্গত ৫০ ওভারের বিশ্বকাপ আগামী বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে।

৫০ টি টেস্টে ইংল্যান্ডের হয়ে ম্যাচ খেলা মন্টি বলেছেন, “দেশের মাটিতে ভারত অত্যন্ত শক্তিশালী দল। ২০১১ সালে ভারতের মাটিতে আয়োজন করা হয়েছিলো ৫০ ওভারের বিশ্বকাপ। ধোনির নেতৃত্ব সেইবার ট্রফি এনে দিয়েছিলো ভারতকে।সেবার গোটা টুর্নামেন্ট জুড়ে দাপট অব‍্যাহত ছিলো ভারতের। এছাড়া নিজেদের ডেরায় ভারত কতোটা প্রভাবশালী দল, সেটা দেখেছি আমরা। রোহিত ভারতের ক‍্যাবিনেটে এই ট্রফি ঢোকাবেই।২০২৩ এর বিশ্বকাপ (WORLD CUP 2023) ভারতের।” এদিকে এমন হতাশাজনক পারফরম্যান্স টি-টোয়েন্টি বিশ্বকাপে করার পর মনে করা হচ্ছে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিভিন্ন পরিবর্তন দেখা যাবে বলে।

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতের স্কোয়াডে বিস্তর বদল হবে, এরকমটা বিশেষজ্ঞরা প্রত্যাশা রাখছেন। এমনকি কঠিন সিদ্ধান্ত নেয়া হতে পারে বেশ কিছু তারকা ক্রিকেটারকে নিয়ে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের হারের রেশ কাটতে না কাটতেই নিউজিল্যান্ড সফরে যাবে ভারত। এই সিরিজে ভারতের কোচ রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোচ হিসাবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিফ ভিভিএস লক্ষণ যাবেন। ভারতের টি-টোয়েন্টি দলকে নিউজিল্যান্ড সফরে হার্দিক পান্ডিয়া নেতৃত্ব দেবেন। ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

 এই সিরিজের থেকে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট দলের একাধিক সিনিয়র ক্রিকেটার যেমন অধিনায়ক রোহিত শর্মা, সিনিয়র ব্যাটার বিরাট কোহলি এবং সহ অধিনায়ক কে এল রাহুলকে। এনারা প্রত্যেকেই ডিসেম্বর মাসে বাংলাদেশ সফরে প্রত্যাবর্তন করবেন। আগামী মাসে ভারতীয় ক্রিকেট দল ৩টি ওয়ানডে এবং ২টো টেস্ট ম্যাচ খেলবে সাকিবদের দেশে। প্রসঙ্গত ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর ভারত আর কোন আইসিসির ট্রফি জিতেনি।

WhatsApp Group Join Now
About Author
2.