আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : গম্ভীর-ই GOAT! কোহলিকে লক্ষ্য করে ফের বোমা আফগান নভিনের !!

থেমেও যেন থামছে না কোহলি বনাম গম্ভীর বিতর্ক। গত সোমবারে লখনউ বনাম আরসিবির সেই উত্তেজক ম্যাচ ছিল। লখনউয়ের নভিন উল হক, গৌতম গম্ভীরের নাম সেই ...

Updated on:

থেমেও যেন থামছে না কোহলি বনাম গম্ভীর বিতর্ক। গত সোমবারে লখনউ বনাম আরসিবির সেই উত্তেজক ম্যাচ ছিল। লখনউয়ের নভিন উল হক, গৌতম গম্ভীরের নাম সেই ম্যাচের কুখ্যাত বিতর্কে জড়িয়ে গিয়েছিল। আরসিবির হয়ে খেলতে নেমে বিরাট কোহলি বিতর্কের আমদানি করেছিলেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সেই ঘটনাটি ঘটার পর এক সপ্তাহ অতিক্রান্ত হয়েছে।। তবে বিতর্কে এখনই দাড়ি পড়ছে না। সোশ্যাল মিডিয়ার যুদ্ধ অন্তত সেদিকেই ইঙ্গিত করছে। কে ঠিক, কে ভুল সেটা নিয়ে কেলেঙ্কারির সেই সংঘাতে আলোচনার ঝড় বয়ে গিয়েছিল। মাঠের মধ্যে, মাঠের বাইরে এমনকি সোশ্যাল মিডিয়াতেও উত্তাপ ছড়িয়ে পড়েছিল।

সেই ম্যাচের পরেই কোহলি-নভিন উল হক ইনস্টাগ্রামে গরমা-গরম পোস্ট করেছিলেন। আরসিবির পোস্ট করা ভিডিওতে কোহলি বিস্ফোরকভাবে বলেছেন, ‘যদি তুমি নিতে পারো, তাহলে দিও। তা না হলে দিতে এসো না।’ যার অর্থ হলো ইঁট ছুলে পাটকেল খেতে হবে অনেকটা এইরকম। তা না হলে ইঁট ছুঁড়ো না। কোহলি নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে মার্কাস অরেলিয়াসকে উদ্ধৃত করে লিখেলেন, “আমরা যা শুনি সেটা মতামত মাত্র। প্রকৃত ঘটনা নয়। আমরা যেটা দেখি সেটা একটা দৃষ্টিভঙ্গি থেকে দেখি, সত্যিটা নয়।” তখন নভিন উল হক-ও ছাড়েননি। সপাটে আক্রমণ করে লিখেছেন, “তুমি যেটার যোগ্য সেটাই পাবে। এভাবে চলা উচিত এবং এভাবে হয়ে থাক।”

সেই ঘটনার পরে নভিন জ্বালাময়ী একবার ইন্সটা-পোস্ট করলেন। নভিন-উল হক গম্ভীরের সাথে ছবি শেয়ার করে লিখেছেন, “মানুষের সাথে যেভাবে ব্যবহার করবে, সেই রকম সম্মান পাবে। সেভাবেই মানুষের সাথে কথা বলো, যেভাবে তুমি চাও যে লোকে তোমার সাথে কথা বলুক। GOAT গৌতম গম্ভীরের সাথে।” তার লক্ষ্য কে সেটা বলার আর অপেক্ষা রাখে না। গৌতম গম্ভীর আবারও নভিনের পোস্টে লিখলেন, ‘যেরকম আছো সেই রকমই থেকো। বদলে যেওনা কখনো।’

নিলাম থেকে পঞ্চাশ লক্ষ টাকার বিনিময়ে লখনউ নভিনকে কিনেছিল। যথেষ্ট সম্ভাবনায় সেই বার্তা দিয়ে তিনি দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। গত কয়েকটি ম্যাচে মার্ক উড খেলছেন না। দলের পেস বিভাগে নেতৃত্ব দিয়ে তিনি সাতটি উইকেট তুলে নিয়েছেন। ওভার প্রতি মাত্র ৬.১৩ রান খরচ করেছেন। তবে সেটা নিজের পারফরম্যান্সের জন্য নয়, আপাতত আইপিএলের শিরোনামে নভিন কোহলির সাথে দ্বৈরথে।

About Author