আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : ‘কাটা ঘায়ে নুনের ছিটে’, পরস্পর ৫ ম্যাচ হারতেই রবি শাস্ত্রী দুষছেন সৌরভকে !!

আজ পরপর দুটি ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) হারার পরে আবারো জয়ের সরণীতে ফিরেছে। তাদের প্রথম ম্যাচে আরসিবি মুম্বাই ইন্ডিয়ান্সকে উড়িয়ে ...

Updated on:

আজ পরপর দুটি ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) হারার পরে আবারো জয়ের সরণীতে ফিরেছে। তাদের প্রথম ম্যাচে আরসিবি মুম্বাই ইন্ডিয়ান্সকে উড়িয়ে দিয়ে যাত্রা শুরু করেছিল। কিন্তু তারপর দুটি ম্যাচে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন দল বিশ্রী ভাবে কলকাতা নাইট রাইডার্স এবং লখনউ সুপার জায়ান্টসদের বিরুদ্ধে হেরেছিল। কিন্তু আজ তারা দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দুর্দান্ত দাপট দেখিয়ে জয় ফিরেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই ম্যাচের ফলাফলের থেকেও সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) ও বিরাট কোহলির (Virat Kohli) প্রতিক্রিয়া সব থেকে বেশি গুরুত্ব পেয়েছে। আজ প্রথমে ব্যাট করতে নেমে কোহলি ৫০ রানের একটি ইনিংস খেলেছেন। এমন নয় যে সেরা ইনিংস স্কুলের মধ্যে এটি একটি ছিল বা তিনি দীর্ঘদিন পর বড় রান পেয়েছেন। কিন্তু তা সত্বেও তাকে দেখা গিয়েছিল আগ্রাসী মেজাজে আনন্দ উদযাপন করতে। আন্দাজ করতে পেরেছিলেন অনেকেই যে এই আগ্রাসনটা ছিল ডাগআউটে বসে থাকা বিরোধীপক্ষ সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্দেশ্যে। ম্যাচ শেষ হয়ে যাওয়ার পরে দুই প্রাক্তন ভারতীয় অধিনায়ক একে অন্যের সাথে হ্যান্ডশেক পর্যন্ত করেননি।

এবার রবি শাস্ত্রীও (Ravi Shastri) সৌরভকে আক্রমণ করেছেন। আজকের আইপিএলের প্রথম ম্যাচ চলাকালীন শাস্ত্রী কমেন্ট্রি বক্সে ছিলেন। দিল্লি ক্যাপিটালস ব্যাটিং করতে নামার পর একটা সময় সকলেই আন্দাজ করতে পেরেছিল যে এই ম্যাচ তারা আর জিততে পারবে না। সেই সময় সৌরভের মুখের দিকে ক্যামেরা ফোকাস করে। প্রাক্তন ভারতীয় কোচ মন্তব্য করেন।

রবি শাস্ত্রী বললেন, “দিল্লি ক্যাপিটালসের ডাগআউটে বসে এই মুহূর্তে সৌরভ হয়তো ভাবছেন যে বিসিসিআইয়ের সাথে আমি ক্রিকেট প্রশাসক হিসাবে যুক্ত থাকার সময় ভালো ছিলাম।” এই মন্তব্যটি ক্রিকেট ভক্তদের নজর এড়িয়ে দেয়। শাস্ত্রীর করা এই মন্তব্য নিয়ে ক্রিকেট ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

দীর্ঘদিন ধরেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের এবং রবি শাস্ত্রীর মধ্যেকার সম্পর্ক ভালো নেই। অথচ সৌরভ ভারতীয় দলে সুযোগ পাওয়ার আগে এই রবি শাস্ত্রীর ব্যাটিংয়ের ভক্ত ছিলেন। কিন্তু ক্রিকেট ছেড়ে দিয়ে সৌরভ ক্রিকেট প্রশাসক হিসাবে এগিয়ে যাওয়ার পর চিড় ধরে এই দুজনের সম্পর্কের মধ্যে। অনেকেই বলে এটা শাস্ত্রী বিশ্বাস করেন যে তিনি দুবার সৌরভের ষড়যন্ত্রের শিকার হয়ে তিনি নিজের কোচের দায়িত্ব হারিয়েছেন। তিনি মাঝে মধ্যে প্রকাশ্যে সৌরভ সংক্রান্ত বিষয় নিয়ে নানান মন্তব্য করে থাকেন। তবে এই বিষয়টিকে নিয়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ বরাবর প্রকাশ্যে নীরবতা বজায় রাখাকেই গুরুত্ব দিয়েছেন।

About Author
2.