আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : রিঙ্কুর ব্যাটিংয়ে মুগ্ধ ভারত অধিনায়ক রোহিত শর্মা, টিম ইন্ডিয়ায় জায়গা পাওয়া নিয়ে দিলেন বড় আশ্বাস, বললেন এই কথা !!

গুজরাটের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে রবিবার দুপুর সাড়ে তিনটেয় নীতিশ রানার কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Riders) এবং হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স (Gujarat Titans) আইপিএলের ...

Updated on:

গুজরাটের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে রবিবার দুপুর সাড়ে তিনটেয় নীতিশ রানার কলকাতা নাইট রাইডার্স (Kolkata Night Riders) এবং হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স (Gujarat Titans) আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল। হাড্ডাহাড্ডি এই ম্যাচের শেষ ওভারে এক নাটকীয় মুহূর্ত ঘটে গেল। যা চিরস্মরণীয় হয়ে থাকবে আইপিএলের ইতিহাসে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এদিন টসে জিতে গুজরাট টাইটান্স প্রথমে ব্যাটিং করতে এসে ২০৫ রানের বিরাট লক্ষ্যমাত্রা সেট করে কলকাতার সামনে। গুজরাটের এই বড় রান তোলার পিছনে শুভমান গিল, সাই সুদর্শন এবং বিজয় শংকর গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। শুভমান গিল ৩১ বলে ৩৯ রান করেছেন। সাই সুদর্শন করেছিলেন ৩৮ বলে ৫৩ রান এবং ২৪ বলে ৬৩ রান করেছিলেন বিজয় শংকর।

গুজরাটের পিচে এত বড় রানের লক্ষ্যমাত্রা প্রায় অসম্ভব ছিল কেকেআরের জয় পাওয়া। তবে সেখান থেকে ভেঙ্কটেশ আইয়ার ও নীতিশ রানার জুটি দুর্দান্ত ব্যাটিং করে কেকেআরকে জয়ের স্বপ্ন দেখিয়েছিল। ভেঙ্কটেশ আইআর ৪০ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন এবং ৩৯ বলে ৪৫ রান করেছিলেন নীতিশ রানা।

তবে এই দুজন আউট হয়ে যাওয়ার পর গুজরাটের অধিনায়ক রশিদ খান হ্যাটট্রিক করেন এবং কেকেআরের সমস্ত রকম জয়ের আশা শেষ করে দেয়। সেই সময় কেকেআরের তরুণ বেটার রিঙ্কু সিং ব্যাট হাতে জ্বলে ওঠেন। কেকেআরের জয়ের জন্য শেষ ওভারে ২৯ রান প্রয়োজন ছিল। শেষ পাঁচটি বলে পাঁচটি ছক্কা মেরে রিঙ্কু কেকেআরকে ম্যাচ জেতালেন এবং তিনি আইপিএলে নতুন ইতিহাস গড়লেন।

আপামর ভারতীয় ক্রিকেট ভক্তরা রিঙ্কু সিংয়ের এই ইনিংস থেকে অবাক হয়ে গিয়েছিলেন। প্রাক্তন ক্রিকেটাররা রিঙ্কুর ইনিংসের প্রশংসা করেছেন। ভারত অধিনায়ক রোহিত শর্মাও রিঙ্কুর এই ইনিংসের প্রশংসায় পঞ্চমুখ। যা ইঙ্গিত দিয়েছেন, তাতে মনে করা হচ্ছে তিনি ভারতীয় দলে খুব তাড়াতাড়ি জায়গা করে নিতে পারবেন।

About Author
2.