আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : অভিষেক ম্যাচেই ২টি ওভার বাউন্ডারি, প্রতিপক্ষের রক্তচাপ বাড়ালেন চন্দননগরের ছেলে !!

গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পর ঋষভ পন্থ আইপিএল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গিয়েছেন। তাকে ওডিআই বিশ্বকাপে দেখা যাবে কিনা, তা নিয়ে এখনো সংশয় ...

Updated on:

গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পর ঋষভ পন্থ আইপিএল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গিয়েছেন। তাকে ওডিআই বিশ্বকাপে দেখা যাবে কিনা, তা নিয়ে এখনো সংশয় আছে। তবে পন্থ ছিটকে যাওয়ায় দিল্লি ক্যাপিটালস সমস্যায় পড়েছে। আইপিএল থেকে পন্থ ছিটকে যাওয়ার পর দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি আসরে নেমে পড়েছে বিকল্প খুঁজতে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

প্রথমত, কে দিল্লি দলের অধিনায়কত্ব করবেন? তা নিয়ে দিল্লি টিম ম্যানেজমেন্ট বেজায় চাপে থাকে। অবশেষে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হল অভিজ্ঞ ডেভিড ওয়ার্নারের হাতে। কিন্তু কে উইকেটের পিছনে দাঁড়াবেন? ফ্র্যাঞ্চাইজি বিকল্প খুঁজতে থাকে। তখনই বাংলা তরুণ ক্রিকেটার অভিষেক পোড়েল নজরে চলে আসেন। গত মরশুমে ঘরোয়া ক্রিকেটে বাংলার জার্সি গায়ে পোড়েল দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন।

ফলে যখন কলকাতায় দিল্লির প্রাক মরশুম প্রস্তুতি শিবির চলে, তখন একাধিকবার পোড়েলকে মাঠে দেখা যায়। ট্রায়ালে থাকার পর, আন্দাজ করা হয়েছিল, দেখা যেতে চলেছে দিল্লি দলের এই বঙ্গ তরুণকে। ঠিক সেটাই হলো। আইপিএল শুরু ঠিক কিছুদিন আগে দিল্লি ক্যাপিটালস পোড়েলকে দলে নেয়। তবে মরশুমের প্রথম ম্যাচে দিল্লি লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে পোড়েলকে দলে নেয়নি। সরফরাজ খান উইকেট রক্ষকের ভূমিকা পালন করেন। কিন্তু অভিষেক দ্বিতীয় ম্যাচে সুযোগ পান। গুজরাটের বিরুদ্ধে তার অভিষেক হয় আইপিএলে। তাই শুধু নয়, প্রথম ম্যাচেই বাংলার উইকেট রক্ষক ব্যাটার নজর কারলেন।

বড় রান না করলেও বিরোধীপক্ষ দলগুলিকে তিনি কিছুটা হলেও আভাস দিয়ে রাখলেন। তিনি যে লম্বা রেসের ঘোড়া সেটা হালকা করে পোড়েল বুঝিয়ে দিলেন। অভিষেক ম্যাচে গুজরাটের বিরুদ্ধে ১১ বলে তিনি ২০ রান করলেন। দুটি ওভার বাউন্ডারি মারলেন। অবশ্য পোড়েল বোল্ড হয়ে যান রশিদ খানের বলে। কিন্তু যাই হোক না কেন, এটা স্পষ্ট, আরো একটু সুযোগ পেলে পোড়েল নিজের জাত চেনাবেন। সবে তো মাত্র প্রথম ম্যাচ, তিনি অনেকটাই পিছিয়ে রয়েছেন অভিজ্ঞতার দিক থেকে। তবে এই রুদ্ধশ্বাস ইনিংস প্রথম ম্যাচেই যা দিল্লি দলকে স্বস্তি দিল।

About Author
2.