আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টাকার পুতুল ভারতীয় ৩ খেলোয়াড়, দেশের হয়ে খেলতে গিয়ে চোট পান, আইপিএল এলেই ফিট !!

টিম ইন্ডিয়ার সব থেকে বড় সমস্যা হলো বড় টুর্নামেন্টে খেলোয়াড়দের চোট। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, ভারতীয় দলের অনেকেই স্কোয়াডের অংশ হতে পারেনি বড় ইনজুরির ...

Published on:

টিম ইন্ডিয়ার সব থেকে বড় সমস্যা হলো বড় টুর্নামেন্টে খেলোয়াড়দের চোট। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, ভারতীয় দলের অনেকেই স্কোয়াডের অংশ হতে পারেনি বড় ইনজুরির কারণে। বিশ্বকাপে এই খেলোয়াড়দের ফিটনেসই বড় কারণ ভারতীয় দলের পরাজয়ের বলে মনে হচ্ছে। একই সময়ে, এমন কিছু খেলোয়াড় আছে যারা বড় টুর্নামেন্ট টিম ইন্ডিয়ার হয়ে খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে এবং তারা সম্পূর্ণ ফিট হয়ে ওঠে আইপিএল আসার সাথে সাথে। এমনই তিনজন খেলোয়াড়ের কথা বলি-

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জসপ্রিত বুমরাহ:-

টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে দলের অংশ হতে পারেননি। তিনি চোট পান বিশ্বকাপের কয়েক মাস আগে। অনেক ক্রিকেট অভিজ্ঞ বুমরাহের ইনজুরির পর তার ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন। তাই শুধু নয়, এর আগে বহুবার চোটের কারণে ঘরোয়া সিরিজে বুমরাহ দলে থাকতে পারেনি। একই সাথে, বুমরাহ ফিট হয়ে যাবেন আইপিএল ঘনিয়ে এলেই।

মহম্মদ শামি:-

এখনো পর্যন্ত মাত্র দুটি ফরম্যাটে ফাস্ট বোলার মহম্মদ শামিকে ভারতীয় দলের জন্য সবথেকে উপযুক্ত বলে মনে করা হচ্ছে। টেস্ট ও ওয়ানডে ছাড়া খুব কম সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টিতে। অনেকবার চোট পেয়েছেন ক্রিকেটের দুই ফরম্যাটে খেললেও। মাঝপথে চোটের কারণে দল ছাড়তে হয় তাকে। কিন্তু আইপিএল খেলতে ছাড়ে মহম্মদ শামির চোট। জানা গেছে, বহুবার আইপিএলে চোট পেয়েও তিনি দলের সদস্য হয়েছেন।

রবীন্দ্র জাদেজা:-

ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও বড় টুর্নামেন্টের চোটের কারণে টিম ইন্ডিয়া অংশ হতে পারেননি। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে জাদেজাকে দল থেকে বাদ পড়তে হয়েছে হাঁটুর ইনজুরির কারণে। এছাড়াও, ২০২১ সালে চোটের কারণে তিনি টিম ইন্ডিয়া থেকে প্রায় তিন মাস দূরে ছিলেন। একই সময়ে, জাদেজার চোট আইপিএল ঘনিয়ে আসার সাথে সাথেই তাকে ছেড়ে দেয়। তারা ফিট পুরোপুরি।

About Author
2.