আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

INDW Vs AUSW: স্মৃতি মান্ধনার তুফানি বারি, অস্ট্রেলিয়াকে সুপারওভারে হারিয়ে তাঁদের বিরুদ্ধে এই রেকর্ড করলো ভারত !!

ভারতীয় মহিলা দল এবং অস্ট্রেলিয়া মহিলা দলের মধ্যে বর্তমানে টি-টোয়েন্টি সিরিজ খেলা চলছে। সিরিজে কালকের ম্যাচে ভারত ম্যাচ জিতে নেয় একটি রোমাঞ্চকর সুপার ওভারে। সেই ...

Updated on:

ভারতীয় মহিলা দল এবং অস্ট্রেলিয়া মহিলা দলের মধ্যে বর্তমানে টি-টোয়েন্টি সিরিজ খেলা চলছে। সিরিজে কালকের ম্যাচে ভারত ম্যাচ জিতে নেয় একটি রোমাঞ্চকর সুপার ওভারে। সেই সুপার ওভারে চার রানে অস্ট্রেলিয়াকে হারিয়েছে। এই বছরের আন্তর্জাতিক ক্রিকেটে এটি প্রথম পরাজয় অস্ট্রেলিয়ার নারীদের কাছে। আর এই জয়ে ভারত সমতা ফিরিয়ে আনলো সিরিজে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

টসে জিতে ভারতীয় অধিনায়ক হরমোনপ্রিত কৌর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। ভারতীয় বোলাররা এই ম্যাচে অস্ট্রেলিয়ার একটি মাত্র উইকেট নিতে পেরেছে। আর দীপ্তি শর্মা সেই উইকেটটি নেন। ২০ ওভারের বিনিময়ে ১ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া মহিলা দল ১৮৭ রান তোলে।

অস্ট্রেলিয়ার হয়ে বেথ মুনি ও তাহলিয়া ম্যাকগ্ৰা এই দুই তারকা অর্ধশতরান করেন। ১৮৮ রানের বিশাল টার্গেট ভারতের সামনে দাঁড়ায়। টি-টোয়েন্টিতে আজ পর্যন্ত কোন দল অস্ট্রেলিয়া বিরুদ্ধে এত বড় রান তারা করতে পারেনি। একটা সময় মনে হয়েছিল অস্ট্রেলিয়াই হয়তো এই ম্যাচ জিতবে।

ভারত জবাবে ব্যাট করতে নেমে স্মৃতি মান্ধানা অর্ধ- শতকের ইনিংস খেলেন। শেফালী ভার্মা তাকে যোগ্য সঙ্গ দিলেন। রিচা ঘোষও ভালো দেখালেন। স্মৃতি মান্ধানা ভারতের হয়ে দলকে ৪৯ বলে ৭৯ রান করে শক্ত জায়গায় নিয়ে যায়। কিন্তু অস্ট্রেলিয়া গ্ৰাহামর তিন উইকেট আবার খেলায় ফিরে আসে শেষ ওভারে। ভারতের জয়ের জন্য শেষ ওভারে ১৬ রান দরকার ছিল। ম্যাচটিকে ড্র করে ১৫ রান করে রিচা ঘোষ ও দেবিকা। ফলে সুপার ওভারের দিকে গড়িয়ে যায় খেলার ফলাফল।

সুপার ওভারটি ভারতের জন্য স্বপ্নের মত ছিল। ভারত চার রানের দারুণ জয় পেল। রিচা ঘোষ সুপার ওভারে ২ বলে ৬ রান করেন এবং ৩ বলে ১৩ রান করেন স্মৃতি মান্ধানা। আর এক্সট্রা এক রান আসে। ওভার শেষে ২০ স্কোর হয় ভারতে। এখনো পর্যন্ত এটি ভারতীয় মহিলা দলের সবথেকে বড় সুপার ওভার স্কোর। সুপার ওভারে অস্ট্রেলিয়া মহিলা দল জবাবে ব্যাট করে মাত্র ১৬ রান তুলতে পারে। ফলস্বরূপ এই ম্যাচ ভারত জিতে নেয় ৪ রানে।

About Author