আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ওই ছক্কাগুলি কার্তিক বা পান্ডিয়া মারলে কষ্ট হত, কোহলিকে কুর্নিশ হ্যারিস রউফের !!

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত তাদের প্রথম ম্যাচে। এই ম্যাচে ভারত দারুণ জয় তুলে নিয়েছিল পাকিস্তানকে হারিয়ে। আর ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ...

Updated on:

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত তাদের প্রথম ম্যাচে। এই ম্যাচে ভারত দারুণ জয় তুলে নিয়েছিল পাকিস্তানকে হারিয়ে। আর ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এই জয়ের মূল কারিগর ছিলেন। তিনি না থাকলে হয়তো ভারতকে গো-হারা হারতে হতো এই ম্যাচে।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে পাকিস্তান ১৬০ রানের টার্গেট ভারতের সামনে সেট করে। শুরুতেই ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং কে এল রাহুল আউট হয়ে যান জবাবে ব্যাট করতে নেমে। চার রান করে এই দুজনেই আউট হয়ে যান। আর সেই সময় বিরাট কোহলি নিজের হাতে দলের দায়িত্ব তুলে নেয়।

পাকিস্তানের দেওয়া ১৬০ রানের টার্গেট এই ম্যাচে চেঞ্জ করতে নেমে ভারত পরপর উইকেট হারিয়ে পড়ে যায়। সেই সময় বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া দলের হাল ধরেন। হার্দিক পান্ডিয়া ৩৭ বলে ৪০ রানের ইনিংস খেলেন। অপরদিকে বিরাট কোহলি ভারতকে ৫৩ বলে ৮২ রানের ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে দেয়। বিরাট কোহলির ছটি চার এবং চারটি ছক্কা দিয়ে এই ইনিংসটি সাজানো ছিল।

সবথেকে আকর্ষণীয় মুহূর্ত এই ম্যাচের ১৯ তম ওভারে বিরাট কোহলি দুটি দুর্দান্ত ছক্কা মারেন পাকিস্তানের ফাস্ট বোলার হ্যারিস রাইফের শেষ দুটি বলে। এবার হ্যারিস রাইফ বড়োসড়ো মন্তব্য রাখলেন সেই ম্যাচের কথা মনে করে।

এইদিন হ্যারিস রাউফ বললেন, “বিশ্বকাপের সেই ম্যাচে কোহলি যেভাবে খেলেছে এক কথায় তা অসাধারণ। আমার মনে হয় না ঐরকম শট বিশ্বের আর কোন ক্রিকেটারের পক্ষে মারা সম্ভব। যদি হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিক সেই ছক্কা গুলি মারতেন তাহলে দুঃখিত হতাম। কিন্তু এটা এসেছে কোহলির ব্যাট থেকে। সম্পূর্ণ আলাদা ক্লাস এটা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.