আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

পিতার পথেই পুত্র… প্রথম ইনিংসেই সেঞ্চুরি করলেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন !!

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক করলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন চন্দ্রপল। এবং প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে জার্সি গায়ে শিবনারায়ণ চন্দ্রপলের ...

Updated on:

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক করলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন চন্দ্রপল। এবং প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের হয়ে জার্সি গায়ে শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে সেঞ্চুরি করলেন। প্রথমবার ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের ডাক পাওয়া তেজনারিন চন্দ্রপল, বৃহস্পতিবার প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে চলতি চার দিনের সফর ম্যাচে তার সেঞ্চুরি তুলে এনেছেন দলের প্রস্তুতি ম্যাচে। বাঁ হাতি ব্যাটসম্যান নিজের শতরান সম্পূর্ণ করেন ২৩৫ বলে ১১ টি চার ও ১টি ছক্কা মেরে। এদিন ২৯৩ বলে ১১৯ রানের ইনিংস খেলেন তিনি।

৩০ নভেম্বর পার্থে টেস্ট ক্রিকেটে বিশ্বের অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট খেলবে শীর্ষস্থানীয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। অ্যাডিলেডে ৮ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগামী বুধবার থেকে পার্থে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে ওয়েস্ট ইন্ডিজের জন্য দিবা-রাত্রির সফর ম্যাচটি একটি গুরুত্বপূর্ণ অনুশীলন ম্যাচ।

পিচে বেইল মেরে গার্ড নেন বাঁ-হাতি ব্যাটার তেজনারিন চন্দ্রপল। একইভাবে তার বাবাও ইনিংসের শুরু করতেন। তবে ভিন্ন অন্যান্য তারকা পুত্রদের থেকে, সংযুক্ত আরব আমির শাহির চলতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১৭ বছর বয়সী তেজনারিন চন্দ্রপল ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো খেলেছিলেন।তেজনারিন চন্দ্রপলকে কিংবদন্তি বাবা শিবনারায়ন চন্দ্রপলের দ্বারা প্রশিক্ষক দেওয়া হয়নি। তার তত্ত্বাবধানেও এই ওপেনার বড় হননি। গায়ানার ইউনিটি ভিলেজে তাদের পৈতৃক বাড়িতে চন্দ্রপল পরিবার একটি পরিবার হিসেবে একসাথে বসবাস শুরু করে, তখন ১৩ বছর বয়স ছিল তেজনারিন চন্দ্রপলের।

তার ছেলের সাথে থাকতেন না ক্যারিবীয়দের সবথেকে ক্যাপ টেস্ট ক্রিকেটার এবং দেশের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক শিবনারায়ণ।তেজনারিন চন্দ্রপল থাকতেন তার মায়ের সাথে। তবে টেলিভিশনে তিনি বাবার প্রতিটি ইনিংস দেখেছেন। অস্ট্রেলিয়া সফরের জন্য দুর্দান্ত ঘরোয়া মোরশুমের পর শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে ওয়েস্ট ইন্ডিজ দলে নির্বাচিত হয়েছেন।তেজনারিন চন্দ্রপল ২০২১-২২ ওয়েস্ট ইন্ডিজ চার দিনের চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তিনি ৮ ইনিংসে ৪৩৯ রান করেছিলেন ৭৩.১৬ গড়ে।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে শিবনারায়ণ চন্দ্রপল অষ্টম সর্বাধিক রান সংগ্রহকারী ছিলেন। অনূর্ধ্ব ১৯ দলের হয়ে বাংলাদেশের জার্সিতে তার ছেলে প্রতিনিধিত্ব করেছিলেন। ব্রেথওয়েটের সাথে টেস্ট ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের হয়ে জন ক্যাম্বেল ওপেন করে থাকেন। কিন্তু চার বছরের জন্য ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় ক্যাম্বেলকে নির্বাসিত হতে হয়েছে।তেজনারিন চন্দ্রপল তার জায়গায় নামবেন।

ওয়েস্ট ইন্ডিজ দলটি কেমন হয়েছে দেখে নিন- ক্রেগ ব্র্যাথওয়েট (অধিনায়ক),জারমেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার,শামারহ ব্রুকস,তেজনারিন চন্দ্রপল,রোস্টন চেজ,জোশুয়া ডাসিলভা,জেসন হোল্ডার,আলজারি জোসেফ,কাইলি মেয়ার্স,অ্যান্ডারসন ফিলিপ,র্যামন রেইফার,কেমার রোচ,সেমার রোচ। ডেভন টমাস।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author
2.