আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬ বলে ৬ ছক্কা মেরে যুবরাজ ও পোলার্ডের সাথে রেকর্ডের তালিকায় নাম লেখালেন নেপালের এই বিধ্বংসী ব্যাটসম্যান !!

Updated on:

WhatsApp Group Join Now

Dipendra Singh Airee: ক্রিকেটের ইতিহাস শতবর্ষের। তবে এখনও, এমন শোষণ প্রতিদিন ঘটে, যার সম্পর্কে কেউ আগে কখনও শোনেনি। 2007 সালে টিম ইন্ডিয়ার প্রাক্তন খেলোয়াড় যুবরাজ সিং (Yuvraj Singh) একই রকম একটি কীর্তি করেছিলেন, যখন তিনি এক ওভারের 6 বলে 6 ছক্কা মেরে ইতিহাস তৈরি করেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ঘটনার পর প্রায় 17 বছর হয়ে গেছে, কিন্তু আজও শুধুমাত্র কিছু নির্বাচিত খেলোয়াড় এই কীর্তি পুনরাবৃত্তি করতে সক্ষম হয়েছেন। সম্প্রতি এই বিশেষ তালিকায় স্থান পেয়েছে ভারতের প্রতিবেশী দেশ নেপালের একজন শক্তিশালী খেলোয়াড়ের নাম। আসুন আপনাদের বলি কে এই খেলোয়াড় এবং কোন দেশের বিরুদ্ধে তিনি এই রেকর্ড গড়েছেন।

Dipendra Singh Airee
Dipendra Singh Airee

আসলে, নেপালের ব্যাটসম্যান দীপেন্দ্র সিং আইরি (Dipendra Singh Airee) ইতিহাসের তৃতীয় ব্যাটসম্যান যিনি T20 আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছেন। আল আমেরাতে কাতারের বিপক্ষে খেলা ম্যাচে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে খেলা এই ম্যাচে, এরি কাতারের কামরান খানের (Kamran Khan) বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করে এবং ইনিংসের শেষ ওভারে 36 রান করে।

এর সাথে, দীপেন্দ্র আইরি (Dipendra Singh Airee) প্রাক্তন ভারতীয় খেলোয়াড় যুবরাজ সিং (Yuvraj Singh) এর সাথে সেই বিশেষ তালিকায় যোগ দেন, যিনি 2007 সালে ইংল্যান্ডের বিরুদ্ধে T-20 বিশ্বকাপের সময় প্রথমবারের মতো এই রেকর্ড করেছিলেন। যুবরাজ সিং (Yuvraj Singh) এবং দীপেন্দ্র আইরি (Dipendra Singh Airee) ছাড়াও ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ ব্যাটসম্যান কাইরন পোলার্ডও (Kieron Pollard) T-20 আন্তর্জাতিকে এক ওভারে 6টি ছক্কা মেরেছেন।

Nepal Cricket Team
Nepal Cricket Team

আসলে, ACC পুরুষদের প্রিমিয়ার কাপ 2024 ওমানে খেলা হচ্ছে। এই টুর্নামেন্টের 7 নম্বর ম্যাচটি নেপাল এবং কাতারের মধ্যে হয়েছিল, যেখানে নেপাল ব্যাটিং করার সময় 19 ওভারে 174/7 রান করেছিল। কিন্তু এর পর ইনিংসের শেষ ওভারে ৬ বলে ৬ ছক্কা মেরে ইতিহাস গড়েন দীপেন্দ্র সিং আইরি (Dipendra Singh Airee) ।

দীপেন্দ্র মাত্র 21 বলে 64* রানের ঝড়ো ইনিংস খেলেন এবং 20 ওভারে দলের স্কোর 210/7 করেন। আপনি নীচের এই ঘটনার ভিডিও দেখতে পারেন। উল্লেখ্য, একদিনের ক্রিকেটে ৬ বলে ৬ ছক্কা মারার কীর্তিও অর্জন করেছেন। এই রেকর্ডটি মার্কিন যুক্তরাষ্ট্রের হার্শেল গিবস এবং জাসকরণ মালহোত্রার নামে রয়েছে।

আরও পড়ুন | টানা ৫ বার হারের পর কঠিন সিদ্ধান্ত নিল RCB, দলের বাইরে চলে গেলেন মহম্মদ সিরাজ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.