আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: বড় ভুল করলো BCCI, ধোনির পছন্দের এই প্লেয়ারকে সুযোগ দিলো বিশ্বকাপ হতো কনফার্ম !!

WC 2023: কিছুদিন আগে বিশ্বকাপ ২০২৩ (WC 2023) এর আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হওয়া তিন মাসের ওডিআই সিরিজের জন্য ঘোষিত হয়েছে ভারতীয় দল। এই ঘোষিত হওয়া ...

Updated on:

WC 2023: কিছুদিন আগে বিশ্বকাপ ২০২৩ (WC 2023) এর আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হওয়া তিন মাসের ওডিআই সিরিজের জন্য ঘোষিত হয়েছে ভারতীয় দল। এই ঘোষিত হওয়া দলে প্রথম দুটি ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি,রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, জস্প্রিতদের। পাশাপাশি তৃতীয় ওডিআই ম্যাচে তাদেরকে আবারও দলে ফেরানো হয়েছে। পাশাপাশি, ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে বহুদিন পর রবিচন্দ্র অশ্বিনকে। এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে চোট পাওয়ায় অক্ষর প্যাটেল কেও বাদ দেওয়া হয়েছে এই সিরিজের প্রথম দুটি ম্যাচের জন্য। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ২ টি ওডিআই ম্যাচের স্কোয়ার্ড :-

কেএল রাহুল (অধিনায়ক) শুভমান গিল, ঋতুরাজ গায়কওয়াড়, শ্রেয়াস আইয়ার, তিলক ভার্মা, রবীন্দ্র জাদেজা (সহ অধিনায়ক), শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, ইশান কিষাণ (উইকেট রক্ষক), সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন, প্রসিধ কৃষ্ণা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তৃতীয় ওডিআই ম্যাচের স্কোয়ার্ড :-

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ড্য (সহ অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, ইশান কিষাণ (উইকেট রক্ষক), সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন।

Ms Dhoni,World Cup 2023
Ms Dhoni

এসব কিছুর মাঝে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়া নিয়ে খুবই বড় মন্তব্য করলেন দীপক চাহার (Deepak Chahar)। আমরা সকলেই জানি ভারতীয় দলের অন্যতম সেরা প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) পছন্দের খেলোয়ার দীপক। এছাড়া আইপিএলেও ধোনির নেত্রাদ্বীন দলেই খেলেন দীপক। শুধু তাই নয় তিনি ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব দেওয়ার সুযোগও পেয়েছেন বহুবার। দীপক চাহার ভারতীয় দলের হয়ে মোট ৩৭ টি ম্যাচ খেলেছেন। দীপক শুধু বলিনাই নয় বোলিং এর পাশাপাশি ব্যাটিংয়েও খুবই ভালো করেন। কিন্তু এবার তিনি বিশ্বকাপ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের জাতীয় দলে জায়গা না পেয়ে বড়ো মন্তব্য করলেন।

Deepak Chahar, World Cup 2023
Deepak Chahar

বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া নিয়ে দীপক বলেন, প্রতিটি ক্রিকেট খেলোয়াড়ের স্বপ্ন হল দেশের হয়ে বিশ্বকাপ খেলা এবং জেতা। আমি দলে ফেরার জন্য খুবই চেষ্টা করছি। তিনি আরো বলেন কোন খেলোয়ারকে দুঃখ পাওয়া একদমই ঠিক নয়। সকল কিছু নিজের পক্ষে সম্ভব হয়ে ওঠেনা। আমার কাছে দলের হয়ে উপলব্ধি করা এবং ফিট থাকা দুটোই রয়েছে, যা আমি করেছি। যখনই আমার জাতীয় দলে ডাক হবে আমি নিজের সবটুকু দিয়ে চেষ্টা করব। এছাড়া তিনি বলেন মহেন্দ্র সিং ধোনির সঙ্গে খেলা আমার খুবই সৌভাগ্য ছিল। আমি মাহিকে নিজের বড় ভাইয়ের মতো ভাবি। ওনার থেকে আমি বহু জিনিস শিখেছি।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author