আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023: চোখ বন্ধ, চুপটি করে বসে ডাগ-আউটে; জাদেজা IPL জেতানোর পর ধোনির প্রতিক্রিয়া ভাইরাল !!

শটটা শর্ট ফাইন লেগের দিকে যেতে ব্যাট তুলে নিয়ে রবীন্দ্র জাদেজা মাঠের মধ্যে দৌড়াতে থাকেন। চেন্নাই সুপার কিংসের অন্যান্য খেলোয়াড়রা মাঠে ঢুকে পড়েন। তারা বাঁধনহীন ...

Updated on:

শটটা শর্ট ফাইন লেগের দিকে যেতে ব্যাট তুলে নিয়ে রবীন্দ্র জাদেজা মাঠের মধ্যে দৌড়াতে থাকেন। চেন্নাই সুপার কিংসের অন্যান্য খেলোয়াড়রা মাঠে ঢুকে পড়েন। তারা বাঁধনহীন উচ্ছ্বাসে ফেটে পড়ে। কিন্তু চেন্নাইকে যে মানুষটা পাঁচটি আইপিএল দেখালেন, উচ্ছ্বাসের লেশমাত্র তার চোখে মুখে ধরা পরল না। আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার ঠিক ওই মুহূর্তে ধোনিকে দেখা যায় চুপ করে ডাগআউটে বসে থাকবে। চোখ বন্ধ করে নিয়েছিলেন কিছুক্ষণের জন্য। সোশ্যাল মিডিয়ায় সেই ছবিটি ভাইরাল হয়ে গিয়েছে। ধোনি কতটা শান্ত থাকতে পারেন সেটা ওই ছবি দেখেই স্পষ্ট হয়ে গিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অথচ কয়েক মিনিট আগে মনে হচ্ছিল যে এবার আর ধোনির পঞ্চম আইপিএল ট্রফিটা জেতা হচ্ছে না। কারণ চেন্নাইয়ের অধিনায়ক প্রথম বলেই আউট হয়ে যায়। সেই পরিস্থিতিতে শেষ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য ১৩ রান দরকার ছিল। গুজরাট টাইটান্সের মোহিত শর্মা প্রথম চারটি বল দুর্দান্ত করেছিলেন। তার জেরে দু’বলে ১০ রান করতে বাকি ছিল। আর মোহিত সেই দুটি বলে ভুল করেন। আগে তিনি চেন্নাইয়ে খেলতেন। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে সম্ভবত জাদেজা প্রস্তুত ছিলেন মোহিতের সেই ভুলের জন্য। শেষ বলে চার মেরে জাদেজা চেন্নাই সুপার কিংসকে পঞ্চম আইপিএল ট্রফি জিতিয়ে দেন।

খেলোয়াড় হিসেবে সর্বাধিক আইপিএল জয়:

১) রোহিত শর্মা: ছয়।

২) আম্বাতি রায়াডু: ছয়।

৩) হার্দিক পান্ডিয়া: পাঁচ।

৪) কায়রন পোলার্ড: পাঁচ।

৫) মহেন্দ্র সিং ধোনি: পাঁচ।

চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটানস আইপিএল ফাইনাল-

রবিবার ম্যাচ না হওয়ায় সোমবার টসে জিতে ধোনি প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট টাইটান্স নির্ধারিত ২০ ওভারে চার উইকেটের বিনিময়ে ২১৪ রান তুলেছিল। সাই সুদর্শন ৪৭ বলে ৯৬ রান করেন। সেই রান তারা করতে নেমে খেলা বন্ধ হয়ে যায় চেন্নাইয়ের ইনিংসের তৃতীয় বলে বৃষ্টি হওয়ার কারণে। তারপর চেন্নাইয়ের ১৫ ওভারে জয়ের জন্য ১৭১ রানের দরকার ছিল। শেষ বলে জাদেজা চেন্নাই সুপার কিংসকে জিতিয়ে দেন।

About Author