আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শেষ ম্যাচে চ্যাম্পিয়ন, নায়কের মত চোখের জলে ক্রিকেটকে বিদায় সিএসকে তারকার

আইপিএল ফাইনালের আগেই অম্বাতি রায়ডু জানিয়ে দিয়েছিলেন এটাই তার ক্রিকেট কেরিয়ারের শেষ ম্যাচ। আরও একবার চ্যাম্পিয়ন হতে যাচ্ছেন তিনি সেই কথাও সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের ...

Published on:

আইপিএল ফাইনালের আগেই অম্বাতি রায়ডু জানিয়ে দিয়েছিলেন এটাই তার ক্রিকেট কেরিয়ারের শেষ ম্যাচ। আরও একবার চ্যাম্পিয়ন হতে যাচ্ছেন তিনি সেই কথাও সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের পোস্টে জানিয়েছিলেন। অম্বাতি রায়ডুর আইপিএল যাত্রা শেষ হল নজির গড়েই। রোহিত শর্মার পাশাপাশি দ্বিতীয় ক্রিকেটার হিসাবে ছ’টি আইপিএল জিতলেন তিনি। এই কৃতিত্ব আর কারও নেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রায়ডু যখন ব্যাট করতে নামেন প্রবল চাপের মুখে সিএসকে।সেই সময় ৮ বলে ১৯ রানের ইনিংস খেলেন অম্বাতি রায়ডু। ১৮ তম ওভারে গুজরাতের ডেথ ওভার স্পেশালিস্ট মোহিত শর্মাকে দুটি বিশাল ছক্কা একটি অনবদ্য চার মারেন রায়ডু। সেই ওভারে ফের বিগ হিট করতে গিয়ে আউট হলেও চেন্নাইয়ের জয়ের মোমেন্টাম সেট করে গিয়েছিলেন অম্বাতি রায়ডুই। আর শেষ কাজটা করেন রবীন্দ্র জাদেজা। সিএসকের চ্যাম্পিয়ন হওয়ার পর রায়ডুর চোখের দল বাঁধ মানেনি। সেটাই স্বাভাবিক। আর যে ফেরা হবে না এই ২২ গজে ক্রিকেটার হয়ে।

নিজের অবসরের পোস্টে সোশ্যাল মিডিয়ায় অম্বাতি রায়ডু লিখেছেন, ‘দু’টি বড় টিম, মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকে, দুটিই দারুণ দল। ২০৪টি ম্যাচ, ১৪ সিজন, ১১টি প্লে অফের ম্যাচ, ৮টি ফাইনাল, ৫টি ট্রফি। আশা করি আজ রাতেই হবে ষষ্ঠতম। এটা দারুণ এক যাত্রা। আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আজকের (রবিবার) রাতের ফাইনাল ম্যাচই হবে আইপিএলে আমার শেষ খেলা। আমি সত্যিই এই অসাধারণ টুর্নামেন্টে খেলাটা উপভোগ করেছি। সবাইকে ধন্যবাদ। আর পিছনে তাকাতে চাই না।’

ম্যাচের পর রায়ডু বলেন, “রূপকথার মতো মনে হচ্ছে। এর থেকে ভাল শেষ হতে পারত না। দুটো সেরা দলের হয়ে আইপিএলে খেলতে পেরে আমি ভাগ্যবান। বাকি জীবন এগুলো মনে করেই হেসে কাটাতে পারব। গত ৩০ বছর ধরে যে কঠোর পরিশ্রম করেছি তা এ ভাবে শেষ হতে দেখে ভাল লাগছে।”

 

About Author
2.