আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

County Championship 2023: WTC ফাইনালের আগে অস্ট্রেলিয়াকে কড়া হুঁশিয়ারি পূজারার! ফের হাঁকালেন শতরান !!

আবারো চেতেশ্বর পূজারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে শতরান হাঁকালেন। এই দুরন্ত শতরানটি করেন গ্লুসচেস্টারশায়ারের বিরুদ্ধে। তাই শুধু নয়, কাউন্টিতে সাসেক্সের হয়ে ভারতীয় তারকা ১০০ ...

Updated on:

আবারো চেতেশ্বর পূজারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে শতরান হাঁকালেন। এই দুরন্ত শতরানটি করেন গ্লুসচেস্টারশায়ারের বিরুদ্ধে। তাই শুধু নয়, কাউন্টিতে সাসেক্সের হয়ে ভারতীয় তারকা ১০০ শতাংশ ‘রেকর্ড’ বজায় রাখলেন। অর্থাৎ কাউন্টি চ্যাম্পিয়নশিপে মাঠে নেমে যখনই সাসেক্সের হয়ে ৫০ রান পার করেছেন, তখনই শতরানের পরিণত করেছেন সেই ইনিংসটা। উল্লেখ্য, পূজারা মোট সাতটি শতরান করেছেন সাসেক্সের হয়ে। শেষ পর্যন্ত ১৫১ রান করে তিনি আউট হয়ে গিয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শনিবার ব্রিস্টলের সিট ইউনিক গ্রাউন্ডে পূজারা প্রথম ইনিংসে যখন গ্লুসচেস্টারশায়ারের বিরুদ্ধে নামেন, তখন ৯৯ রানে তিনি অপরাজিত ছিলেন। শতরান পূরণ করতে পূজারা বেশিক্ষণ সময় নেয়নি।সাসেক্সের অধিনায়ক ১৯১ বলের শতরান পূরণ করেন। কাউন্টিতে সাসেক্সের হয়ে ভারতীয় তারকা পূজারার এটি সপ্তম শতরান। সেটা করেছেন মাত্র ১২ টি ম্যাচে। শতরানের সময় পূজারার ইনিংস সাজানো ছিল ১৩ টি চার এবং একটি ছক্কা দিয়ে।

শতরান করার পরেও পূজারা থমকে থাকেন না। বরং আরো বড় ইনিংস গড়তে থাকেন। সাসেক্সের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন ওলি কার্টারের সাথে। ২৩৬ বলে ১৫০ রানের গণ্ডি পার করে ফেললেন। শেষ পর্যন্ত পূজারা ২৩৮ বলে ১৫১ রান করে আউট হয়ে যায়। ২০ টি চার মেরেছিলেন। সাসেক্সের অধিনায়ক দুটি ছক্কা মারেন। সেই ইনিংসের সৌজন্যে সাসেক্স বড় রান তুলেছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে ফর্ম পূজারা

পাঁচ সপ্তাহ পরেই ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ইংল্যান্ডে পূজারা এখনো কাউন্টি খেলছেন, সেখানেই আছে ফাইনাল। তাই রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা অত্যন্ত স্বস্তিতে থাকবেন পূজারার ফর্ম দেখে। বিশেষত পূজারা ভারতীয় দলের জার্সিতে দীর্ঘদিন ছন্দে ছিলেন না। সেই সাথে ঋষভ পন্থ না থাকার কারণে যথেষ্ট দুর্বল হয়ে পড়েছে ভারতীয় দলের ব্যাটিং লাইন-আপ। তাই পূজারার ভূমিকা তিন নম্বরে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

About Author
2.