আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

TOP 5 : ৫ অযোগ্য খেলোয়াড় যারা গত ৫ বছরে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন !!

যে কোন খেলোয়াড়ের জন্য আন্তর্জাতিক অভিষেক স্বপ্নপূরণের মতো। অনেক পরিশ্রম করতে হয় জাতীয় দলের সুযোগ পেতে গেলে, বেশি দিন ধরে দলে থাকতে হয়। জাতীয় দলের ...

Updated on:

যে কোন খেলোয়াড়ের জন্য আন্তর্জাতিক অভিষেক স্বপ্নপূরণের মতো। অনেক পরিশ্রম করতে হয় জাতীয় দলের সুযোগ পেতে গেলে, বেশি দিন ধরে দলে থাকতে হয়। জাতীয় দলের জায়গা পাওয়ার জন্য অনেক খেলোয়াড় পরিচালনা করে কিন্তু ব্যর্থ হয় ধারাবাহিকভাবে দেখাতে, যার কারনে দল থেকে তারা তাদের পথ খুঁজে পায়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় ক্রিকেটে এমন কিছু খেলোয়াড় আছে যাদেরকে জাতীয় দলের সুযোগ দেওয়া হয়েছিল, তবে শুরুর খেলায় তারা ভালো পারফর্ম করতে পারেনি এবং বাদ পড়তে হয়েছিল স্কোয়াড থেকে। এখানে এমন পাঁচ জন অযোগ্য খেলোয়াড়ের কথা আমরা বলব যারা ভারতের হয়ে গত পাঁচ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। ৫ জন অযোগ্য খেলোয়াড় যারা গত 5 বছরে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন

১. বিজয় শঙ্কর

এই তালিকার প্রথম খেলোয়াড় বিজয় শঙ্কর। একটা সময় একজন শক্তিশালী মিডিয়াম পেস বোলার হিসেবে তাকে বিবেচনা করা হতো। ওডিআই বিশ্বকাপ ২০১৯-এ তিনি দলের হয়ে খেলেছেন। তিনি তার এই ছোট্ট ক্যারিয়ারে ১২টি ওডিআই এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি ওডিআইতে ২২৩ রান করেছিলেন ৩১.৮৬ গড়ে, কিন্তু ব্যর্থ হন একটি হাফ সেঞ্চুরি করতে। এই ডানহাতি বোলার চারটি উইকেট নিয়েছেন ৫২.৫০ গড়ে। টি-টোয়েন্টিতে তিনি চারটি ইনিংস মিলে ১০১ এবং ৪৩ রান করেছেন। পাঁচটি উইকেট নিয়েছেন তিনি। পরে জাতীয় দলে জায়গা পেতে তিনি ব্যর্থ হন নির্বাচকদের প্রভাবিত করতে।

২. কৃষ্ণাপ্পা গৌথাম

এই তালিকার আরো একজন খেলোয়াড় হলেন কৃষ্ণাপ্পা গৌথাম। কৃষ্ণাপ্পা গৌথাম হলেন একজন অলরাউন্ডার তিনি অফ স্পিন বোলিংও করেন। গত বছর যখন দ্বিতীয় স্ট্রিং স্কোয়াড শ্রীলঙ্কা সফরে পাঠানো হয়েছিল, একটি ওডিআই খেলায় গৌথামের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। কিন্তু তিনি তার পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করতে পারেননি, আউট হয়ে যান দুই রান করে এবং তিনি একটি উইকেট নেন। এখনো পর্যন্ত তিনি একটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

৩. শিবম দুবে

এই তালিকার আরো একজন খেলোয়াড় শিবম দুবে। একজন অলরাউন্ডার তিনি। ২০১৯ সালের ডিসেম্বর মাসে দুবের আন্তর্জাতিক অভিষেক হয় একটি ওডিআই ম্যাচে। তিনি কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন জাতীয় স্কোয়াডের বাইরে যাওয়ার আগে। এই বাঁ হাতি ব্যাটসম্যান একমাত্র ওয়ানডেতে ৯ রান করেছেন এবং ৮.৬৮ ইকোনমি রেটে কোন উইকেট পাননি। পরে তিনি ১৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন কিন্তু নটি ইনিংস খেলে তিনি ১০৫ রান করেছিলেন। তিনি পাঁচটি উইকেট নিয়েছেন ৪৩.২০ গড়ে। ১০.০৫ এর ইকোনমি সহ এই ডানহাতি মিডিয়াম পেসার অত্যন্ত ব্যয়বহুল ছিলেন সংক্ষিপ্ত তম ফরম্যাটে।

৪. বরুণ চক্রবর্তী

এই তালিকার আরো এক খেলোয়াড় বরুণ চক্রবর্তী। আইপিএলের চিন্তাকর্ষক পারফরম্যান্স করার পরে, ভারতের জন্য চক্রবর্তীকে উদীয়মান স্পিনার হিসেবে দেখা হয়েছিল। তবে যে সুযোগ জাতীয় দলে পেয়েছেন সেটাকে তিনি কাজে লাগাতে পারেননি। গত বছর তিনি ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং দুটি উইকেট পেতে পারেন ৬৬.০ গড়ে। জাতীয় দলে অন্য স্পিনারদের দ্বারা এই ডানহাতি স্পিনার পরে প্রতিস্থাপিত হয়।

৫. উমরান মালিক

এই তালিকার প্রথম নাম হলো উমরান মালিকের। ২০২২ সালের জুন মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে এই ডানহাতি পেসারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল। তাকে জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল ধারাবাহিকভাবে বোলিং করার সময় ১৫০+ কিমি প্রতি ঘন্টা বেগে স্পর্শ করার ক্ষমতার কারণে। তবে তার তিনটি ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভালো হয়নি। তিনি তিনটি ম্যাচ খেলে নিয়েছিলেন দুটি উইকেট কিন্তু রান দিয়েছেন ১২.৪৪ গড়ে। তাই এখনো বোলিং করার সময় উমরান মালিককে নিজের শক্তি তৈরি করতে হবে।

 

About Author
2.