আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

TOP 5 : ৫ ভারতীয় ক্রিকেটার যারা খেয়েছেন জেলের হওয়া, শীর্ষে এক অতি ভদ্র ক্রিকেটার !!

ভদ্রলোকের খেলা বলা হয় ক্রিকেটকে। আশা করা হয়ে থাকে প্রায়শই ভারতীয় খেলোয়াড়দের কিছু প্রটোকল অনুসরণ করতে হয়, এমনকি তারা যদি মাঠের বাইরে থাকে তবুও। অন্যথায়, ...

Updated on:

ভদ্রলোকের খেলা বলা হয় ক্রিকেটকে। আশা করা হয়ে থাকে প্রায়শই ভারতীয় খেলোয়াড়দের কিছু প্রটোকল অনুসরণ করতে হয়, এমনকি তারা যদি মাঠের বাইরে থাকে তবুও। অন্যথায়, বিতর্কে জড়িয়ে পড়বে তারা এবং প্রভাবিত হতে পারে তাদের ক্যারিয়ার। অতীতেও অনেক উদাহরণ আছে। যাইহোক, প্রতিটি মানুষের মতো ভারতীয় খেলোয়াড়রাও মানুষ, কেউ কেউ জীবনে ভুল করতে বাধ্য। যাই হোক, এই ভুলগুলি কখনো কখনো এত বড় হয়ে যায় যে তাদেরকে বলা হয় ‘অপরাধ’। আমরা এমনই পাঁচ ক্রিকেটার সম্পর্কে এই নিবন্ধে কথা বলব যারা অপরাধমূলক কার্যকলাপে জড়িত ছিল। ৫ ভারতীয় খেলোয়াড় যারা একটি অপরাধমূলক কার্যকলাপে জড়িত ছিল

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

৫. নভজ্যোত সিং সিধু

১৯৯৮ সালের অক্টোবর মাসে করা একটি অপরাধের জন্য বর্তমানে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় নভজ্যোত সিং সিধু কারাগারে রয়েছেন। সেই সময় রোড রেজ চলাকালীন তৎকালীন সক্রিয় ভারতীয় ক্রিকেটার গুরনাম সিং নামে একজনকে মারধর করেছিলেন। আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ই মৃত্যু হয় তার। খুনের অভিযোগ আনা হয় সিধুর বিরুদ্ধে। ১৯৯৯ সালে তাকে আদালত বেকসুর খালাস দেয়। তবে মামলাটি আবার ২০০৬ সালে কেনা হয় এবং আবারও দোষী সাব্যস্ত করা হয় সিধুকে। তাকে তিন বছরের কারাদণ্ড দেন আদালত। যদিও পরে তাকে সুপ্রিম কোর্ট জামিন দেয়। গতবছর, সিধুর এই অপরাধের জন্য তাকে কারাগারে পাঠানো হয়েছিল এক বছরের জন্য এবং তিনি বর্তমানে তার শাস্তির মুখোমুখি হচ্ছেন।

৪. রাহুল শর্মা

একবার মাদক সেবনের জন্য প্রাক্তন ভারতীয় খেলোয়াড় রাহুল শর্মাকে পুলিশ কর্তৃক মামলা দায়ের করেছিল। মুম্বাইতে ২০১২ সালের মে মাসে একটি রেভ পার্টিতে অভিযানের সময় পুলিশ গ্রেফতার করেছিল স্পিন বোলারকে। অনেক সেলিব্রিটিও এই অভিযানে গ্রেপ্তার হয়েছে। পরে শর্মাও ইতিবাচক পরীক্ষা করেছিলেন তার রিপোর্টে ওষুধের জন্য। আরো এক দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় ওয়েন পার্নেলকেও ইভেন্ট চলাকালীন পুলিশ গ্রেপ্তার করেছিল। যদিও কোন গুরুতর শাস্তি পেতে হয়নি শর্মার জন্য, অবশ্যই তার কাজের দ্বারা তার আইপিএল ক্যারিয়ার প্রভাবিত হয়েছিল।

৩. অমিত মিশ্র

আরো এক ভারতীয় খেলোয়াড় হলেন প্রাক্তন ভারতীয় স্পিনার এবং দিল্লির ক্যাপিটালস লেগ স্পিনার অমিত মিশ্র তিনি অপরাধে জড়িত ছিলেন। অমিত মিশ্রের বিরুদ্ধে ২০১৫ সালে একজন মহিলা অভিযোগ এনেছিলেন যে একটি হোটেলের ঘরে লাঞ্ছিত করা হয় তাকে। অমিত মিশ্রের বন্ধু ছিলেন ওই মহিলা। অভিযোগের পরে, ভারতীয় দণ্ডবিধির ধারা অনুযায়ী মিশ্রের বিরুদ্ধে 354 (একজন মহিলাকে তার শালীনতা লঙ্ঘনের লক্ষ্যে আক্রমণ বা অপরাধমূলক বলপ্রয়োগ) এবং 328 (অপরাধ করার অভিপ্রায়ে ক্ষতির কারণ) লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল। তবে পুলিশের কাছে তিন ঘন্টার সাক্ষাৎকারের পর তিনি জামিনে মুক্তি পান।

২. বিনোদ কাম্বলি

২০১৫ সালে একটি ফৌজিদারি মামলায় জড়িত ছিলেন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় বিনোদ কাম্বলী। দাসীকে লাঞ্ছিত করার জন্য কাম্বলী এবং তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করা হয়েছিল। পুলিশের কাছে নির্যাতিতা অভিযোগ করেছে যে কাম্বলি এবং তার স্ত্রী তিন দিনের জন্য তাদের বাড়িতে আটকে রেখেছিল এবং তাকে লাঞ্ছিত করেছিল। তিনি আরো অভিযোগ করেছেন যে তিনি বেতন চাইলেই তার সাথে তারা দুর্ব্যবহার করেছে। একটি এফ আই আর দায়ের করেছে মুম্বাই পুলিশ এবং আইপিএল ধারা 342, 34, 506 এবং 504 এর অধীনে কাম্বলি দম্পতির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

১. সুরেশ রায়না

২০২০ সালের ডিসেম্বর মাসে কোভিড প্রটোকল লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল সুরেশ রায়নার বিরুদ্ধে। ২০২০ সালের ডিসেম্বর মাসে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় মুম্বাইয়ের ড্রাগনফ্লাই ক্লাবের একটি পার্টিতে যোগদান করছিলেন, তখন দেশে কোভিড প্রোটকল সক্রিয় ছিল। এর ফলস্বরূপ, ক্লাবের অন্যান্য ৩৪ জনের মতো তাকেও গ্রেপ্তার করেছিল পুলিশ। আইপিসি ধারা 188, 269, এবং 34 (সাধারণ অভিপ্রায়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একাধিক ব্যক্তি দ্বারা করা কাজ) এর অধীনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছিল। পরে জামিনে মুক্তি পায় রায়না।

About Author
2.