আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : ‘খেলার সুযোগ পেতাম না’, নিজের ব্যর্থতা ঢাকতে বেমালুম KKR-র ঘাড়ে দোষ চাপালেন রাহানে !!

‘কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) থাকার সময় কোথায় ছিল এই খেলাটা?’ ইডেনে অনেক নাইট সমর্থক অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) দুর্দান্ত ব্যাটিং দেখে সেই আক্ষেপ লুকিয়ে রাখেননি। ...

Updated on:

‘কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) থাকার সময় কোথায় ছিল এই খেলাটা?’ ইডেনে অনেক নাইট সমর্থক অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) দুর্দান্ত ব্যাটিং দেখে সেই আক্ষেপ লুকিয়ে রাখেননি। এবার রাহানে নিজেই সেই বিষয়টি নিয়ে মুখ খুললেন। চেন্নাই সুপার কিংসের নয়া তারকা নাইট ম্যানেজমেন্টের ঘাড়ে পুরোপুরি দোষ চাপিয়ে দাবি করলেন, সেইভাবে খেলার সুযোগ পাচ্ছিলেন না বছর খানেক আগে। খেলার সুযোগ না পেলে নিজের দক্ষতার পরিচয় দেবেন কীভাবে? তবে সংশ্লিষ্ট মহলের মত অনুযায়ী, সেই যুক্তি দর্শানোর চেষ্টা রাহানে করলেও যথেষ্ট সুযোগ পেয়েছিলেন কেকেআরে, খাতার কয়েকটা পাতা উল্টে দেখলেই সেটা বোঝা যাবে। বরং যে সুযোগ নাইট ব্রিগেড দিয়েছিল, সদ্ব্যবহার করতে পারেননি সেটার। সংশ্লিষ্ট মহলের মত অনুযায়ী, দল থেকে বাদ পড়েছিলেন সেই কারণের জন্য। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রবিবার কেকেআরের বিরুদ্ধে ম্যাচে রাহানে (Rahane) ম্যাচের সেরা নির্বাচিত হন ২৯ বলে অপরাজিত ৭১ রানের ইনিংসের জন্য। তারপর কেকেআরের বিরুদ্ধে সরাসরি সাংবাদিক বৈঠকে আঙুল তোলেন। রাহানে বললেন, ‘টার্নিং পয়েন্ট হলো এটাই যে এখানে আমি খেলার সুযোগ পাচ্ছি। এক বছর বা দু’বছর আগে সেই ভাবে খেলার সুযোগ আমি পাচ্ছিলাম না। যদি আপনি না খেলেন, তাহলে আপনার হাতে কী কী শট আছে কীভাবে দেখাবেন? যদি আপনি টানা না খেলতে পারেন, তাহলে সেটা দেখাতে পারবেন না আপনি। খেলার সুযোগ পেয়েছি এখানে। আমায় যখন সিএসকে দলে নিয়েছিল, তখন অত্যন্ত আনন্দিত ছিলাম আমি।’

রাহানে সে কথা বললেও সম্পূর্ণ উল্টো কথা বলছে পরিসংখ্যান এবং ইতিহাস। ২০২২ সালের আইপিএলে রাহানে কেকেআরের প্রথম পাঁচটি ম্যাচ খেলেছিলেন। রান পেয়েছিলেন প্রথম ম্যাচে। বাকি সব ম্যাচগুলি ডুবিয়ে ছিলেন। বল নষ্ট করেছিলেন। রান করতে পারেননি। চেন্নাইয়ের বিরুদ্ধে (CSK) প্রথম ম্যাচে ৩৪ বলে ৪৪ রান করেন, দ্বিতীয় ম্যাচে ১০ বলে ৯ রান করেছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) বিরুদ্ধে, পাঞ্জাব কিংসের (PBKS) বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ১১ বলে ১২ রান করেন, চতুর্থ ম্যাচে ১১ বলের ৭ রান করেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের (MI) বিরুদ্ধে এবং দিল্লি ক্যাপিটালসের (DC) বিরুদ্ধে পঞ্চম ম্যাচে ১৪ বলে ৮ রান করেন।

অর্থাৎ আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচে রাহানে ৮০ বলে ৮০ রান করেন। সেটা অন্য কোথাও নয়, ডুবিয়ে ছিলেন ওপেনিংয়ে নেমে। তিনি দীর্ঘদিন ধরে যে ওপেনিংয়ে খেলে এসেছেন। লাগাতার ব্যর্থতার জন্য সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) বিরুদ্ধে কেকেআরের ষষ্ঠ ম্যাচে বাদ পড়েছিলেন রাহানে। তারপর তিনি আরো দুটি ম্যাচ খেলেছিলেন। সব মিলিয়ে সাতটি ম্যাচ খেলে করেছিলেন ১৪৪ রান। ১০৩.৯ স্ট্রাইক রেট ছিল তার। অর্থাৎ সম্পূর্ণভাবে ফ্লপ হয়েছিলেন।

সেই পরিস্থিতিতে সংশ্লিষ্ট মহলের বক্তব্য, রাহানে নাইট ম্যানেজমেন্টের উপর দোষ চাপিয়ে দিয়েছেন নিজের ব্যর্থতা ঢাকতে। তিনি যথেষ্ট সুযোগ পেয়েছিলেন। কিন্তু প্রমাণ করতে পারেননি নিজেকে। ঠিক সেটাই হয়েছিল ভারতীয় টেস্ট দলের ক্ষেত্রে। লাগাতার সুযোগ পেয়েছিলেন রাহানে। কিন্তু রান করতে পারেননি তিনি। তার জন্য তাকে টেস্ট দল থেকে ছেঁটে ফেলা হয়েছিল। আর আরো নির্মম হবেই ফ্র্যাঞ্চাইজি লিগ।

IPL 2023: IPL জয়ের পরেই স্বামীকে প্রণাম! জাদেজা যদিও টেনে নেন বুকে, প্রকৃত হিন্দু সংস্কৃতি! মন্তব্য নেটিজেনদের !!

About Author

Leave a Comment