আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asia Cup 2023: এশিয়া কাপে দেশের জার্সিতে ফিরতে পারেন জসপ্রীত বুমরাহ !!

ভারতীয় শিবিরের জন্য সুখবর এলো আইপিএল চলার মধ্যেই। সবকিছু ঠিকঠাক চললে ভারতীয় দলের হয়ে আসন্ন এশিয়া কাপে জসপ্রীত বুমরাহ মাঠে ফিরতে পারেন। যদিও সবকিছু এখনই ...

Updated on:

ভারতীয় শিবিরের জন্য সুখবর এলো আইপিএল চলার মধ্যেই। সবকিছু ঠিকঠাক চললে ভারতীয় দলের হয়ে আসন্ন এশিয়া কাপে জসপ্রীত বুমরাহ মাঠে ফিরতে পারেন। যদিও সবকিছু এখনই নিশ্চিত নয়। তবে ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার এনসিএ-তে রিহ্যাব শুরু করে দিয়েছেন। জানা গিয়েছে আসন্ন এশিয়া কাপে মাঠে ফেরার জন্য জসপ্রীত বুমরাহ পাখির চোখ করতে চলেছেন। গত বছর সেপ্টেম্বর মাস থেকে ভারতীয় দলের তারকা পেসার মাঠের বাইরে রয়েছেন। ভারতীয় শিবিরে তাঁর রিহ্যাব শুরুর খবর যে স্বস্তির খবর নিয়ে আসবে তা বলার অপেক্ষা রাখে না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

জানা গিয়েছে, ভারতীয় দলের হয়ে এশিয়া কাপে এই তারকা ক্রিকেটার মাঠে নামতে পারেন। চোট পাওয়ার কারণে জসপ্রীত বুমরাহ এবারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নেই। তবে তিনি আফগানিস্তানের বিরুদ্ধে তার শারীরিক পরিস্থিতি দেখে একটা ওয়ার্মআপ ম্যাচ খেলতে পারেন। যদিও সেটা নির্ভর করবে চিকিৎসকদের পরামর্শের উপর। অস্ত্রোপচার করার পর ভারতীয় দলের এই তারকা পেসার ৬ সপ্তাহ বিশ্রাম ছিলেন। কয়েকদিন আগে থেকে জসপ্রীত বুমরাহ এনসিএ-তে রিহ্যাব শুরু করেছেন। সকলে তার মাঠে ফেরার অপেক্ষায় আছেন।

READ MORE: ‘BCCI সভাপতি থাকাকালীন সুযোগ পেলাম না…,’ এই কাজ করতে না পেরে আক্ষেপ সৌরভের গলায় !!

২০২২ সালের সেপ্টেম্বর মাস থেকেই ভারতীয় দলের প্রধান তারকা পেসার জসপ্রীত বুমরাহ মাঠের বাইরে রয়েছেন। পিঠে চোট পাওয়ার কারণে এশিয়া কাপ শুরু হওয়ার আগেই এই তারকা পেসার ভারতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন। যদিও তিনি ভারতীয় দলে ফিরেছিলেন রিহ্যাব সারিয়ে। টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেছিলেন জসপ্রীত বুমরাহ। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সির শুরু হওয়ার আগেই এই তারকা পেসার ছিটকে গিয়েছিলেন। এরপর থেকেই আর জসপ্রীত বুমরাহকে ভারতীয় দলের জার্সিতে দেখা যায়নি।

বছরের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে তাকে স্কোয়াডে রাখা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত এই তারকা ক্রিকেটার মাঠে নামতে পারেননি। এরপরেই জসপ্রীত বুমরার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়। নিউজিল্যান্ডে গিয়ে ভারতীয় দলের এই তারকা ক্রিকেটারের অস্ত্রোপচার সফল হয়েছিল। এরপর তাকে পরামর্শ দেওয়া হয়েছিল ৪২ দিনের বিশ্রাম করার জন্য। এই চোটের কারণে জসপ্রীত বুমরাহ এবারের আইপিএলে নেই। অবশেষে ভারতীয় শিবিরে স্বস্তির খবর এসেছিল। গত সপ্তাহের শুক্রবার থেকেই জসপ্রীত বুমরাহ এনসিএ-তে রিহ্যাব শুরু করে দিয়েছেন।

এই মুহূর্তে তিনি এনসিএ-তে রিহ্যাব সারছেন। আপাতত সবথেকে বেশি নজর দেওয়া হয়েছে তার ফিটনেসের দিকে। জানা গিয়েছে কয়েকদিন পর এই তারকা ভারতীয় পেসার বল হাতে মাঠে নামতে পারেন। সকলেই এখন তার মাঠে ফেরার অপেক্ষাতেই রয়েছে।

ALSO READ: WI vs IND: উইন্ডিজের বিরুদ্ধে এই ম্যাচ উইনারের হলো এন্ট্রি, জায়গা পেলেন না রিঙ্কু !!

About Author