আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023, RCB vs CSK: কেকেআর ছেড়ে দিতেই রাহানের ভোলবদল, অজিঙ্কার দানবীয় ছক্কা আছড়ে পড়ল চিন্নাস্বামীর ছাদে- ভিডিয়ো !!

হতেই পারে কলকাতা নাইট রাইডার্সকে (KKR) নীতিশ রানা (Nitish Rana), রিঙ্কু সিংরা (Rinku Singh) ব্যাট হাতে চলতি মরশুমে নির্ভরতা দিচ্ছেন। তবে স্পষ্ট এটা যে, অভিজ্ঞ ...

Updated on:

হতেই পারে কলকাতা নাইট রাইডার্সকে (KKR) নীতিশ রানা (Nitish Rana), রিঙ্কু সিংরা (Rinku Singh) ব্যাট হাতে চলতি মরশুমে নির্ভরতা দিচ্ছেন। তবে স্পষ্ট এটা যে, অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানের অভাব আছে কেকেআরের স্কোয়াডে। গত মরশুমে কেকেআর সস্তায় দলে পেয়ে যায় অজিঙ্কা রাহানেকে (Ajinkya Rahane)। তবে রাহানের উপর থেকে আস্থা হারিয়ে ফেলে পরপর কয়েকটা ম্যাচে ব্যর্থ হওয়ার পর নাইট টিম ম্যানেজমেন্ট। এর ফলে কলকাতার প্রথম একাদশ থেকে শুধু নয়, বরং রাহানে পরে কেকেআরের স্কোয়াড থেকেই বাদ পড়েন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে জোহুরী ধোনির চোখ রত্ন চিনতে ভুল করেননি। রাহানেকে কলকাতা তাদের স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ার পরেই নিলাম থেকে চেন্নাই অজিঙ্কাকে (Ajinkya Rahane) দলে নেয়। হাতেনাতে তার ফলও মিলছে।

রাহানে আইপিএল ২০২৩-এ যেরকম ধ্বংসাত্মক ব্যাটিং করেছেন, তার ফলে কলকাতা হাত কামড়াতে পারে তাকে ছেড়ে দেওয়ার জন্য। ওয়াংখেড়েতে প্রথমে মুম্বাই ইন্ডিয়ান্সের (MI) বিরুদ্ধে অজিঙ্কা ২৭ বলে ৬১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাতটি চার ও তিনটি ছক্কা সাজানো ছিল। পরে চিপকে ১৯ বলে ৩১ রান করেন রাজস্থান রয়্যালসের (RR) বিরুদ্ধে। দুটি চার ও একটি ছক্কা মারেন তিনি।

অজিঙ্কা রাহানের সেই বিশাল ছক্কার ভিডিয়ো দেখতে ক্লিক করুন এখানে

এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) বিরুদ্ধে চিন্নাস্বামীতে রাহানে সাজঘরে ফেরেন ২০ বলে ৩৭ রানের একটি ঝড়ো ইনিংস খেলে। তিনি তিনটি চার ও দুটি ছক্কা মেরেছেন। উল্লেখযোগ্য বিষয় হলো, ৪.৩ ওভারে রাহানে হুক করে একটি বিশাল ছক্কা হাঁকান বিজয় কুমারের বলে। বলটি গিয়ে চিন্নাস্বামী স্টেডিয়ামের ছাদে লাগে। কমেন্ট্রি বক্সে থাকা সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) রাহানের এমন ছক্কা দেখে হতবাক হয়ে যান।

রাহানে শুধু একা নয়, শিবম দুবেও (Shivam Dube) ম্যাচে একাধিক বিশাল ছক্কা মারেন, যার একটি বল স্টেডিয়ামের ছাদে গিয়ে লাগে। ১০.৪ ওভারে দুবে সেই দানবীয় ছক্কা হাঁকিয়েছেন ম্যাক্সওয়েলের বলে। দুটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে শিবম ব্যক্তিগত হাফ সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ২৫ বলে। শেষমেষ তিনি ২৭ বলে ৫২ রান করে মাঠ ছাড়েন।

চিন্নাস্বামীতে টস হেরে শুরুতে চেন্নাই সুপার কিংস (CSK) ব্যাট করতে নামে। নির্ধারিত ২০ ওভারে তারা ২২৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে ৬ উইকেট হারিয়ে। দলের হয়ে ডেভন কনওয়ে (Devan Conway) সব থেকে বেশি ৮৩ রান করেন। তিনি ৪৫ বলেন ইনিংসে মেরেছিলেন ছয়টি চার ও ছয়টি ছক্কা। এছাড়া তার সাথে আম্বাতি রায়াড়ু (ambati Rayudu) ১৪ রান, মইন আলি (moeen Ali)১৯ রান, রবীন্দ্র জাদেজা (Rabindra Jadeja) ১০ রান ও মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ১ রানের যোগদান রাখেন।

About Author
2.