আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : “ভেঙ্কটেশ আইয়ার ছাড়া সবাই বেকার…” ম্যাচ শেষে ক্ষেপে গেলেন রানা, দিলেন ভয়ঙ্কর এক বয়ান !!

মুম্বাই ইন্ডিয়ান্সের হোম গ্রাউন্ড থেকে নীতিশ রানাদের ২ পয়েন্ট নিয়ে ফেরার স্বপ্ন পূরণ হলো না। ৩২ তম সাক্ষাতে এই নিয়ে কলকাতার ২৪ বার মুম্বাই ইন্ডিয়ান্সের ...

Updated on:

মুম্বাই ইন্ডিয়ান্সের হোম গ্রাউন্ড থেকে নীতিশ রানাদের ২ পয়েন্ট নিয়ে ফেরার স্বপ্ন পূরণ হলো না। ৩২ তম সাক্ষাতে এই নিয়ে কলকাতার ২৪ বার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হারলো। আইপিএলের ইতিহাসে বরাবর এই দুই দলের মধ্যে এক পেশে প্রতিদ্বন্দ্বিতা দেখা দিয়েছে, আজকেও সেটার ব্যতিক্রম হলো না। ১৪ বল বাকি থাকতে মুম্বাই ম্যাচ জিতে নিয়ে চার ম্যাচের মধ্যে দ্বিতীয় জয়টি হাসিল করে নিল। এর পাশাপাশি পঞ্চম ম্যাচ খেলে কলকাতাকে তৃতীয়বার হারের সম্মুখীন হতে হল। বেঙ্গালুরু এবং গুজরাটের বিরুদ্ধে নাইট বাহিনী পরপর দুটি ম্যাচ জিতে যে আত্মবিশ্বাসটা পেয়েছিল, সেটা পরপর দুটি হারে আবার ধুলিস্যাৎ হল ওয়াংখেড়েতে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রোহিত শর্মার পরিবর্তে আজ মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সূর্য কুমার যাদব টস করতে এসেছিলেন। মুদ্রাটি তার পক্ষেই পড়েছিল। প্রথমে তিনি বিরোধী পক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন। আজও নাইট রাইডার্সকে ওপেনিং সমস্যায় ভোগালো। ক্যামেরন গ্রিনের বলে নারায়ণ জগদীশন শূন্য রানে ফিরে যান।গুরবাজও বেশিক্ষণ টিকতে পারেনি। সানরাইজার্সের বিরুদ্ধে নীতিশ রানা রান পেলেও আজ তিনি পাঁচ রানের বেশি করতে পারেননি। ভেঙ্কটেশ আইয়ার একাই লড়লেন। তিনি ১০৪ রান করেন। মূলত তার ইনিংসের সুবাদেই কলকাতা স্কোরবোর্ডে ১৮৫ রান যোগ করে।

রাম তারা করার সময় রোহিত শর্মা মাঠে নেমে ছিলেন ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে। আজ শুরু থেকেই রোহিত ও ঈশান কিষানকে ধ্বংসাত্মক মুডে পাওয়া গেল। সুয়শ শর্মা রোহিতকে ২০ রানের মাথায় ফিরিয়ে দিলেও আজ ঈশানের আগ্রাসী অর্ধশতক আরো কঠিন করে তুলেছিল নাইট রাইডার্সের কাজটা। ফর্ম হারিয়ে ফেলা সূর্য কুমারকে আজ বেশ সাবলীল দেখাচ্ছিল ব্যাট হাতে। মুম্বাই সহজেই টিম ডেভিডের ক্যামিওতে লক্ষ্য ছুঁয়ে ফেলে। স্বাভাবিকভাবে ম্যাচ হারার পর নাইট রাইডার্স অধিনায়ক নীতিশ রানা হতাশ হয়ে পড়েছেন। ব্যাটিং বিভাগের সামগ্রীক ব্যর্থতা এই হারের জন্য দায়ী বলে তিনি মনে করছেন।

১৫ থেকে ২০ রান কম করেছি, বলছেন রানা-

সালটা ২০০৮ সাল ছিল, আইপিএল ইতিহাসের প্রথম ম্যাচে নাইট রাইডার্স জার্সিতে ব্রেন্ডন ম্যাকালাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শতরান করেছিলেন। কিউই উইকেট রকম ব্যাটার ৭৩ বলে ১৫৮ রান করেছিলেন। তারপর থেকে ১৫ বছর কেটে গিয়েছে, বদলে গিয়েছে কলকাতার জার্সির রঙ, ক্যাবিনেটে ঢুকেছে দুবারের আইপিএল খেতাব, কিন্তু কেউ শতরান করতে পারেনি। আজ ভেঙ্কটেশ আইয়ার সেই দীর্ঘ খড়া কাটালেন। তিনি হাঁটুতে চোট পেয়েছিলেন। যন্ত্রণা সহ্য করে তিনি ৫৫ বলে ১০৪ রান করেন। অনবদ্য খেলার পরেও তিনি পরাজিতের দলে। নাইট রাইডার্স অধিনায়ক নীতিশ রানা সতীর্থর জন্য আক্ষেপ করছেন। তিনি বললেন, “আমরা ১৫-২০ রান কম করেছি আমার মনে হয়। কৃতিত্ব দিতে হবে পিসি ভাইকে (পীয়ূষ চাওলা)। ভেঙ্কির (ভেঙ্কটেশ আইয়ার) জন্য খারাপ লাগছে, শতরান করল ও, এত ভালো খেললো ও, কিন্তু দিনশেষে ও পরাজিতের দলে।”

আইয়ারের কৃতিত্ব সম্পর্কে গোটা দল ওয়াকিবহাল বলে রানা জানিয়েছেন, “কলকাতা জার্সিতে এটা আমাদের দ্বিতীয় শতরান গোটা দল জানে। আগামী দিনে আমাদের দলের অন্যরাও শতরান করবে।” কলকাতার অধিনায়ক ম্যাচ হারের ব্যাখ্যা দিতে গিয়ে জানান, “আমাদের সেরা বোলারদেরকে ওরা (মুম্বই ইন্ডিয়ান্স) নিশানা করেছিল। সেই চালটা আজ কাজ করেছে। পাওয়ার প্লেতে আমরা আরো ভালো করতে পারতাম। আমি চাই আরো ভালো পারফর্ম করুক আমার বোলাররা। একটি বা দুটি খারাপ ম্যাচ আসতেই পারে, কিন্তু এটা বারবার হচ্ছে আমাদের ক্ষেত্রে। সাজঘরে ফিরে আমরা এটা নিয়ে আলোচনায় বসবো।”

About Author
2.