আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : মহিলা ক্রিকেটের উন্নতিতে আজ KKR-এর বিরুদ্ধে এই অভিনব ভূমিকায় দেখা যাবে MI পল্টন কে !!

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স (KKR) ও মুম্বাই ইন্ডিয়ান্স (MI) মুখোমুখি হবে। সেই ম্যাচে হরমনপ্রীত কউর, সাইকা ইশাকদের নাম দেখা যাবে মুম্বাইয়ের ক্রিকেটারদের জার্সিতে। ...

Updated on:

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স (KKR) ও মুম্বাই ইন্ডিয়ান্স (MI) মুখোমুখি হবে। সেই ম্যাচে হরমনপ্রীত কউর, সাইকা ইশাকদের নাম দেখা যাবে মুম্বাইয়ের ক্রিকেটারদের জার্সিতে। না, খেলতে নামবেন না তারা। শুধুমাত্র মাঠে তাদের জার্সি দেখা যাবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আসলে কেকেআরের বিরুদ্ধে নিজেদের জার্সি পরে রোহিত শর্মারা খেলতে নামবেন না। তারা মুম্বাই ইন্ডিয়ান্সের মহিলা ক্রিকেটারদের জার্সি পড়ে নামবেন। হরমনপ্রীত কউর হলেন সেই দলের অধিনায়ক। অর্থাৎ, তার নাম হয়তো রোহিতের জার্সিতে লেখা থাকবে। বাকিদের ক্ষেত্রেও তাই হবে।

প্রতিবছর আইপিএলের একটি ম্যাচে নীতা অম্বানীর রিলায়্যান্স ফাউন্ডেশনের উদ্যোগে ‘এডুকেশন অ্যান্ড স্পোর্টস ফর অল’-এর প্রচার করা হয়। সেটাই করা হবে কেকেআরের বিরুদ্ধে ম্যাচে। সেই জন্য এই জার্সি বদল। তাই শুধু নয়, এই ম্যাচে ১৯ হাজারের বেশি ছাত্রী মাঠে থাকবে। তারা কলকাতা-মুম্বাই ম্যাচ দেখবে।

রোহিতদের দলের প্রধান কোচ মার্ক বাউচার মুম্বাইয়ের এই উদ্যোগের প্রশংসা করেছেন। তিনি বললেন, “খুবই ভাল উদ্যোগ এটা। সকলের মধ্যে শিক্ষা ও খেলা প্রচার করার মাধ্যম হিসেবে এটাকে ব্যবহার করা হয়ে থাকে। আশা করছি আগামী দিনে এই উদ্যোগের ফলে আরো অনেক ক্রিকেটার উঠে আসবে।”

মুম্বাইয়ের মহিলা দলের বোলিং কোচ ঝুলন গোস্বামীও প্রশংসা করেছেন। তিনি বললেন, “এই উদ্যোগের ফলে আরো অনেক মেয়েদের মনে ক্রিকেটের প্রতি উৎসাহ বাড়বে। ভবিষ্যতে আমরা আরও অনেক মহিলা ক্রিকেটার পাব।”

About Author