আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : আন্দ্রে রাসেলকে নিয়ে ব্যাপক চিন্তায় KKR! দুঃসাহস দেখিয়ে বাদ দেওয়া হতে পারে সুপারস্টারকে !!

আন্দ্রে রাসেল অতীতের ছায়ামাত্র। চলতি আইপিএলে প্রথম ম্যাচে 19 বলে 35 রান করেছিলেন পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। তারপর তার ব্যাটে অবদান বলতে 0 এবং 1। শুক্রবার ...

Updated on:

আন্দ্রে রাসেল অতীতের ছায়ামাত্র। চলতি আইপিএলে প্রথম ম্যাচে 19 বলে 35 রান করেছিলেন পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। তারপর তার ব্যাটে অবদান বলতে 0 এবং 1। শুক্রবার রাসেল হায়দরাবাদের বিরুদ্ধে ছয় বলে তিন রান করলেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ব্যাট হাতে রাসেল শোচনীয় ভাবে ব্যর্থ হয়েছেন। চোট পেয়ে নাইটদের বিপদ বাড়ালেন। প্রথম তিন ম্যাচে তারকাকে বল করানো হয়নি। তবে হায়দরাবাদের বিরুদ্ধে এই তারকা 13 ওভারের স্পেলে 3 টি উইকেট নিয়ে যান।

রাসেল নিজের প্রথম ওভারেই ইডেনের ব্যাটিং সহায়ক উইকেটে কেকেআরকে ব্রেক থ্রু এনে দিয়েছিলেন। মায়াঙ্ক আগারওয়ালকে পঞ্চম ওভারের প্রথম বলে আউট করার পর সেই ওভার এই রাহুল ত্রিপাঠী রাসেলের শিকার হল।

দ্বিতীয় ওভার শেষ করতে ফিটনেস ইস্যুতে জর্জরিত তারকা সমস্যায় পড়েছিলেন। নিজের তৃতীয় ওভারে বোলিং করতে এসে 19 তম ওভারে প্রথম বলে অভিষেক শর্মাকে তুলে নিয়েছিলেন। তবে তারপরেই তিনি মাসলে ক্র্যাম্প লাগায় যন্ত্রণায় কাতরাতে থাকেন। যন্ত্রণার মধ্যেই তাকে মাঠ ছাড়তে হয়। ব্যাট করতে নেমে তিনি আর বেশিক্ষণ টিকতে পারেননি।

এমনিতেই কেকেআরের উদ্বেগ বাড়িয়েছে রাসেলের ব্যাটিং ফর্ম। এর মধ্যেই টিম ম্যানেজমেন্টের কপালে নতুন ভাঁজ পড়েছে তারকার ফিটনেস ইস্যুর জন্য।

রাসেল গত কয়েক সিজন ধরে ফিটনেস ইস্যুতে ভুগছেন। এমনকি রিকভারি সেশনের জন্য নাইট রাইডার্স দলের সুপারস্টারকে মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠিয়েছিল। তবে তিনি এখনো ফিট নন। সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল শুক্রবারের ম্যাচের পরেই।

আইপিএলে খেলতে আসার আগে বিপিএল এবং বিগব্যাশ লিগেও রাসেল খেলেছেন। এবং ধারাবাহিকতার অভাবে ভুগছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে তিনটি ইনিংস মিলে করেছিলেন 45 রান। আন্ডারপারফর্ম করেছেন বিগ ব্যাশ লিগে।

শেষ দশটি ইনিংসে করেছিলেন 264 রান। দুটো ডাক করেন। ভুগছিলেন প্রবল ধারাবাহিকতার অভাবে।

কেকেআরের হয়ে এখনো জেসন রয় ও লিটন দাসের মতো তারকারা রিজার্ভে বসে রয়েছেন। দুজনকে বাইরে রেখে কেকেআর হায়দরাবাদের বিরুদ্ধে দল সাজিয়েছিল। চার ম্যাচে দুটো হার হজম করে শুক্রবার হঠাৎ কেকেআর জয়ের মোমেন্টাম হারিয়ে ফেলল। 48 ঘণ্টার মধ্যে কেকেআর মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে নামছে। রবিবার দুপুরে অনুশীলন ছাড়াই কেকেআর খেলতে নামবে। কেকেআর অফ ফর্মে থাকা আন্দ্রে রাসেলকে রোহিতদের বিরুদ্ধে খেলানোর ঝুঁকি নেবে, এখন সেটাই দেখার।

About Author