আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

দল থেকে বাদ পড়তে গিয়েছিলেন কোহলি, নির্বাকচকদের সঙ্গে অগ্নিঝরা লড়াই করে কেরিয়ার বাঁচিয়েছিলেন ধোনি !!

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) আধুনিক ক্রিকেটের রান মেশিন বলা হয়। গোটা ক্রিকেট বিশ্বকে ভিকে অবাক করে দিয়েছেন টেস্ট, ওডিআই থেকে টি২০- ...

Updated on:

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) আধুনিক ক্রিকেটের রান মেশিন বলা হয়। গোটা ক্রিকেট বিশ্বকে ভিকে অবাক করে দিয়েছেন টেস্ট, ওডিআই থেকে টি২০- তিন ফরম্যাটেই ৫০ উপরে গড়ে রান করে। একের পর এক রেকর্ড ভেঙেছেন। আরো রেকর্ড ভাঙবেন আগামী দিনে। কিন্তু অবাক হবেন জানলে, এক সময় নাকি এই বিরাট কোহলি ভারতীয় দল থেকে বাদ পড়তে চলেছিলেন। সেই সময় তৎকালীন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বিরাটকে বাঁচিয়েছিলেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকর সঞ্জয় মঞ্জরেকর, এমনই এক চাঞ্চল্যকর দাবি করলেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০১১ সালে টেস্ট ক্রিকেটে বিরাট কোহলির অভিযোগ হয়। সেই সময় তরুণ বিরাট ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনটি ম্যাচ মিলে মাত্র ৭৬ রান করেছিলেন। তারপরেই ধোনির বদান্যতায় অস্ট্রেলিয়া সফরে দলে সুযোগ পেলেও বিরাট কোহলি প্রথম দুটি টেস্টে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছিলেন। টেস্ট ক্রিকেটের প্রথম দিকে ওয়ানডে ক্রিকেটে রান মেশিন বিরাট কোহলি ধারাবাহিকতা দেখাতে পারছিলেন না। ২০১১ সালে বিরাট কোহলি অস্ট্রেলিয়া সফরের সিডনিও মেলবোর্ন টেস্টে ১১,০,২৩ এবং ৯ রান করেছিলেন। সঞ্জয় মঞ্জরেকর জানিয়েছেন সেই কারণের জন্য বিরাট কোহলিকে সেই সময় টেস্ট দল থেকে বাদ দেওয়া প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল।

মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) নিজে সেই সময় উদ্যোগ নিয়ে আগামী দুটি টেস্টে বিরাটকে দলে জায়গা করে দেন। বিরাট কোহলি ব্যাট হাতে পার্থ টেস্টে দুর্দান্ত খেলে ৪৪ এবং ৭৫ রান করেন। এরপর বিরাট কোহলি তার ক্যারিয়ারের প্রথম শতরানটি পেয়েছিলেন মেলবোর্নে ফাইনাল টেস্টে। ধোনি সেই সময় না থাকলে, দল থেকে বিরাটের বাদ পড়া অবধারিত ছিল বলে মনে করেন প্রাক্তন তারকা। তবে এবার বিরাট কোহলির একটি ম্যাচ খেলার পর দেশে ফেরার কথা থাকলেও, বিরাট কোহলির ওই একটি পিঙ্ক বল টেস্টে জ্বলে ওঠার বিষয়ে সঞ্জয় মঞ্জরেকর বিশ্বাসী।

About Author
2.