আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : শ্রেয়স, শাকিবকে পাওয়া যাবে না, আইপিএলের মাঝেই KKR দলে যোগ দিলেন এই অভিজ্ঞ ব‍্যাটার !!

পাওয়া যাবে না শ্রেয়স ও শাকিবকে, আইপিএলের মাঝেই ইংল্যান্ডের জেসন রয়কে নাইট রাইডার্স দলে নিয়েছে। ২ কোটি ৮ লক্ষ টাকার বিনিময়ে নাইট রাইডার্স শিবির ইংল্যান্ডের ...

Updated on:

পাওয়া যাবে না শ্রেয়স ও শাকিবকে, আইপিএলের মাঝেই ইংল্যান্ডের জেসন রয়কে নাইট রাইডার্স দলে নিয়েছে। ২ কোটি ৮ লক্ষ টাকার বিনিময়ে নাইট রাইডার্স শিবির ইংল্যান্ডের তারকা ওপেনারকে দলে নিয়েছে। এবারে নিলামে রয় নিজের বেস প্রাইস রেখেছিল ১ কোটি ৫০ লক্ষ টাকা। কিন্তু নিলামে দল তাকে নেয়নি। শ্রেয়স আইয়ার চোট পাওয়ার কারণে গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। হয়তো গোটা টুর্নামেন্টে বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসানকেও পাওয়া যাবে না। তাই কেকেআর জেসন রয়কে দলে নিয়ে নিল। এর আগে ২০১৭ ও ২০১৮ মরশুমের আইপিএলে তিনি খেলেছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০২১ মরশুমে রয়কে দেখা গিয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে খেলতে। সেই মরশুমে পাঁচটি ম্যাচ খেলে রয় ১৫২ রান করেছিলেন। তার মধ্যে একটি অর্ধশতরান ছিল। দেশের জার্সিতে ৩২ বছরের এই ইংরেজ ওপেনার ৬৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলে করেছিলেন ১৫২২ রান। তার স্ট্রাইক রেট ছিল ১৩৭.৬১।

এদিকে, গতকাল ইডেনে নাইটদের অনুশীলনে কিউয়ি পেসারকে স্বমহিমায় দেখা গিয়েছে। দীর্ঘ সময় ধরে কিউয়ি পেসার নেটে বল করলেন। তিনি যে চোট সারিয়ে ধীরে ধীরে ফিট হয়ে উঠেছেন, এদিন তা পরিষ্কার বোঝা গেল। স্বভাবচরিত গতি বজায় রেখে লম্বা রান আপে বল করে গেলেন।

চোট পেয়েছিলেন ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে। শ্রীলঙ্কার বিরুদ্ধে জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে পারেননি। কেকেআর শিবিরে টুর্নামেন্ট শুরুর আগে যোগ দিলেও লকি প্রথম ম্যাচে খেলতে পারেননি। ধোঁয়াশা ছিল যে তিনি আদৌ ইডেনেও মাঠে নামবেন কি না। তবে লকিকে মঙ্গলবারের অনুশীলনে যে ছন্দে দেখা গেল তাতে প্রথম একাদশে আরসিবির বিরুদ্ধে লকিকে দেখা গেলে তেমন অবাক হওয়ার মতো কিছু থাকবে না। বেশ কিছুক্ষণ রানিং করলেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের কড়া নজরদারিতে। এরপর জাতীয় দলের আরও এক সতীর্থ নাইট টিম সাউদির সাথে এই পেসারকে হেডভলি খেলতে দেখা গেল।

এদিকে এদিনের অনুশীলনে দলের প্রাণ ভোমরা আন্দ্রে রাসেল অনুপস্থিত ছিলেন। খোঁজ নিয়ে কেকেআর শিবির থেকে জানা গেল যে ক্যারিবিয়ান তারকা এদিনের অনুশীলন থেকে বিশ্রাম নিয়েছিলেন জেটল্যাগের জন্য ক্লান্ত হয়ে যাওয়ার কারণে। এমনিতেই রাসেলের নিজের জীবনযাত্রার কিছু পরিবর্তন হয়েছে নতুন নাইট কোচের অধীনে। পাঞ্জাব ম্যাচে ১৯ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেললেও জেতাতে পারেনি দলকে। তবে দীর্ঘ ৩ বছর পর ইডেনে খেলতে নামবেন। হর্ষল, আকাশ দীপদের সম্মুখিন হওয়ার আগে আন্দ্রে রাসেল কি নিজের শক্তি সঞ্চয় করেছেন?

About Author