আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023: একা কুম্ভ ছেলে, গ্যালারি থেকে উচ্ছ্বাসে ভাসলেন তিলকের মা-বাবা !!

চলতি আইপিএলের শুরুটা মুম্বাই ইন্ডিয়ান্স (MI) দলের একেবারেই ভালো হয়নি। গত বছরের খারাপ পারফরম্যান্সের পরে তারা মুখিয়ে ছিল এই বছরের শুরুটা ভালো করতে। কিন্তু মরশুমের ...

Updated on:

চলতি আইপিএলের শুরুটা মুম্বাই ইন্ডিয়ান্স (MI) দলের একেবারেই ভালো হয়নি। গত বছরের খারাপ পারফরম্যান্সের পরে তারা মুখিয়ে ছিল এই বছরের শুরুটা ভালো করতে। কিন্তু মরশুমের প্রথম ম্যাচে মুম্বাইকে দুরমুশ হতে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (RCB) কাছে। যার প্রধান কারণ হলো তাদের ব্যাটিং ব্যর্থতা। তবে ব্যাটিং ব্যর্থতার মধ্যেও তাদের জন্য সব থেকে একটা পজিটিভ খবর হলো যে তরুণ বাঁহাতি প্রতিভাবান ব্যাটার তিলক বর্মার ব্যাটিং। তিনি উপহার দিয়েছিলেন অনবদ্য ৮৪ রানের অপরাজিত ইনিংস। দর্শকাসনে বসে তার সেই ইনিংস তার বাবা-মা সহ গোটা পরিবার তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন। তার এই ব্যাটিং দেখে তাদের উচ্ছ্বাস তারা চেপে রাখতে পারেননি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই দিন আরসিবি প্রথমে মুম্বাইকে ব্যাট করতে পাঠায়। তারা ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় প্রথম থেকেই। অবশেষে চিন্নাস্বামী স্টেডিয়ামে ৭ উইকেট হারিয়ে তারা ১৭১ রান করতে সমর্থ হয়। সেটা সম্ভব হয়েছিল তাদের ব্যাটার তিলক বর্মার কারণে। মাত্র ৪৬ বলে তিনি অপরাজিত ৮৪ রানের একটি অনবদ্য ইনিংস খেললেন। একটি বিরাট ছক্কা হাঁকিয়ে তিনি নিজের অর্ধশতরান পূরণ করেন। ছেলেকে অর্ধশতরান পূরণ করতে দেখে দর্শকাসনে উপস্থিত বাবা-মা’র আনন্দের বাঁধ ভেঙে যায়। এদিন ব্যাটিং পাওয়ারপ্লে চলাকালীন তিলক বর্মা ব্যাট করতে আসেন।

মুম্বাই ইন্ডিয়ান্স ব্যাটিং পাওয়ার প্লেতে তিনটি উইকেট হারায়। তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন রোহিত শর্মা (১), ইশান কিশান (১০) এবং ক্যামেরুন গ্রীন (৫) রান করে। নবম ওভারে সূর্যকুমার যাদব (১৫) মাইকেল ব্রেসওয়েলের বলে আউট হয়ে যাওয়ার পর ৪ উইকেট হারিয়ে মুম্বাইয়ের স্কোর দাঁড়ায় ৪৮ রান। সেখান থেকেই তিলক বর্মা নিজের কাঁধে দলের ব্যাটিংয়ের দায়িত্ব তুলে নেন। নিজের ইনিংসের শেষে তিলক ৪৮ রান করেন মাত্র ১৭ বলে। চিন্নাস্বামী স্টেডিয়ামে দেখা যায় তাঁর অর্ধশতরান পূরণ হয়ে যাওয়ার পরে তাঁর পরিবারকে উচ্ছ্বাসে ভাসতে। দাঁড়িয়ে পরে তাদেরকে হাততালি দিতে দেখা যায়। প্রত্যেকের মুখে যেন তৃপ্তির হাসি ছিল। ঘরের মাঠে ওয়াংখেড়েতে মুম্বাই তাদের দ্বিতীয় ম্যাচে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন সিএসকের মুখোমুখি হবে।

About Author