আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : সর্বকালের সেরা IPL একাদশ বেছে নিলেন সাকিব, অধিনায়ক কে জানেন?

আজকাল প্রতিটা ক্রিকেটার করোনা আবহের জন্য গৃহবন্দি হয়ে ক্রিকেট অনুরাগীদের উদ্দেশ্যে বিভিন্ন রকম মতামত দিচ্ছেন। এবার বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান এই তালিকায় যোগ দিলেন। ...

Updated on:

আজকাল প্রতিটা ক্রিকেটার করোনা আবহের জন্য গৃহবন্দি হয়ে ক্রিকেট অনুরাগীদের উদ্দেশ্যে বিভিন্ন রকম মতামত দিচ্ছেন। এবার বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান এই তালিকায় যোগ দিলেন। তিনি সর্বকালের সেরা আইপিএল একাদশ বেছে নিলেন। তবে বিরাট কোহলি, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল ও মহেন্দ্র সিং ধোনির মতো তারকারা সাকিবের দলে জায়গা পাননি। আসলে…..

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তিনি এই একাদশটি তৈরি করেছেন কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের সম্মিলিত খেলোয়াড়দের নিয়ে যেহেতু তিনি আইপিএল খেলেছিলেন এই দুটি দলের হয়ে। চলুন এখন জেনে নেওয়া যাক কে সাকিবের সর্বকালের সেরা আইপিএল একাদশে জায়গা পেলেন–

সাকিব তার সর্বকালের সেরা আইপিএল একাদশে ডেভিড ওয়ার্নার এবং রবিন উথাপ্পাকে ওপেনিং জুটি হিসেবে জায়গা দিয়েছেন। এরপর কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে তিন নম্বরে জায়গা দিয়েছেন। এখানেও তিনি অধিনায়কের দায়িত্ব গম্ভীরকে দিয়েছেন।

সাকিব নিজেকে চার নম্বরে জায়গা দিয়েছেন একজন অলরাউন্ডার হিসাবে। ভারতীয় ডানাটি ব্যাটসম্যান মনিশ পান্ডে রয়েছেন ৫ নম্বরে, ভারতীয় অলরাউন্ডার ইউসুফ পাঠান ৬ নম্বরে আছেন। ৭ নম্বরে আছেন বিখ্যাত মারকুটে ব্যাটসম্যান আন্দ্রে রাসেল।

এরপর সাকিব বোলিং বিভাগের জন্য বেছে নিয়েছেন তিনজন ফাস্ট বোলারকে। যথাক্রমে তারা হল–ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।

সাকিব আল হাসানের সর্বকালের সেরা আইপিএল একাদশ :

ডেভিড ওয়ার্নার, রবিন উথাপ্পা, গৌতম গম্ভীর (অধিনায়ক), মনিশ পান্ডে, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।

About Author
2.