আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

প্রয়োজনে আইপিএল খেলা বন্ধ করতে হবে, দেশের স্বার্থে বিসিসিআই’কে কঠোর সিদ্ধান্ত নিতে বলছেন রবি শাস্ত্রী !!

সবে মাত্র ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ শেষ হয়েছে। দেশের মাটিতে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ভারতকে ২-১ ব্যবধানে হারতে হয়েছে। এরপরেই জাতীয় দলের তারকারা আবার ...

Updated on:

সবে মাত্র ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ শেষ হয়েছে। দেশের মাটিতে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ভারতকে ২-১ ব্যবধানে হারতে হয়েছে। এরপরেই জাতীয় দলের তারকারা আবার ২২ গজে ফিরতে চলেছেন আইপিএলের মধ্য দিয়ে। আইপিএলের মেগা ইভেন্ট প্রায় দুমাস ধরে চলবে। তারপরেই ইংল্যান্ডে যাবে ভারতীয় দল। সেখানে বিশ্বদেশ চ্যাম্পিয়নশিপের ফাইনালে তারা অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। ৭ থেকে ১২ই জুন এই ফাইনাল ম্যাচ ওভালে খেলা হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আর এই পরিস্থিতিতে, প্রাক্তন ভারতীয় হেড কোচ রবি শাস্ত্রী মনে করছেন, ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ক্রিকেটারদের জন্য খুব প্রয়োজনীয়। তার মতে, প্রয়োজনে বিসিসিআইকে জাতীয় দলের স্বার্থে আইপিএল নিয়ে কঠোর সিদ্ধান্ত নিতে হবে।

তিনি স্পোর্টস ইয়ারিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “কিছুতেই আমি এটা ভেবে পাচ্ছিনা যে, কী করে সম্ভব এটা (এত ক্রিকেটারদের চোট আঘাত)। যে সময়ে আমরা খেলেছি, সেই সময়ে এত বেশি সুযোগ-সুবিধা আমাদের ছিল না। তাও আমাদের এত সমস্যায় পড়তে হয়নি। আমাদের সময়ে ক্রিকেটাররা ৮ থেকে ১০ বছর বিনা চোটে টানা খেলে যেতে পারতো। সত্যিই আমি জানিনা, ঠিক কী কারণে এটা হচ্ছে। ক্রিকেট ম্যাচের সংখ্যা হয়তো বেড়ে গিয়েছে। আমি সেই বিষয় নিয়ে প্রশ্ন তুলছি না। গোটা বিশ্বে খেলা হচ্ছে বিভিন্ন ধরনের লিগ। ফলে বিশ্রামের সময়টা অনেক কমে গিয়েছে।”

তিনি আরো বললেন, “কর্তৃপক্ষকে এবং ক্রিকেটারদের এক টেবিলে বসতে হবে। বিষয়গুলি নিয়ে আলোচনায় বসতে হবে। পরিষ্কারভাবে বলে দিতে হবে, একজন ক্রিকেটার কতগুলি ম্যাচ খেলবে, কতটা সময় ধরে বিশ্রাম নেবে। আইপিএলেও বিশ্রাম নিতে হবে যদি দরকার পড়ে। সেই বিষয়টা বিসিসিআইকে নিশ্চিত করতে হবে। বিসিসিআইকে এই বিষয় নিয়ে একটা সিদ্ধান্ত নিতেই হবে। ফ্র্যাঞ্চাইজিদের বলতে হবে, যে আমার এই ক্রিকেটারদের দরকার, এই ক্রিকেটারদের দরকার ভারতের। যদি ওই ক্রিকেটাররা ভারতের প্রয়োজনে আইপিএল না খেলে তাহলে সেটাই করতে হবে।”

About Author