আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

দেশের আগে আইপিএল নয়, শাকিব-লিটনদের স্পষ্ট জানিয়ে দিল বাংলাদেশ !!

আইপিএল দেশের আগে নয়। খেলতে হবে জাতীয় দলের হয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন শাকিব আল হাসান ও লিটন দাসের আইপিএল খেলা প্রসঙ্গে ...

Updated on:

আইপিএল দেশের আগে নয়। খেলতে হবে জাতীয় দলের হয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন শাকিব আল হাসান ও লিটন দাসের আইপিএল খেলা প্রসঙ্গে জানিয়েছিলেন। তার দাবি, আইপিএলের নিলামের আগে ভারতীয় ক্রিকেট বোর্ডকে বাংলাদেশের সূচি পাঠিয়ে দেওয়া হয়েছিল। তাই গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের আন্তর্জাতিক সিরিজের মাঝপথে ছেড়ে দেওয়ার প্রশ্ন নেই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আইপিএলের শুরু থেকেই বাংলাদেশের তিন ক্রিকেটার খেলতে চেয়েছিলেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে শাকিব এবং লিটনের খেলার কথা। অন্যদিকে মুস্তাফিজুর রহমানের খেলার কথা আছে দিল্লি ক্যাপিটালসের হয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে তারা সকলেই ছাড়পত্রের জন্য আবেদন জানিয়েছিল। কিন্তু অনুমতি দেওয়া হচ্ছে না তাদের।

২৭শে মার্চ থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। একমাত্র টেস্ট শুরু হবে ৪ এপ্রিল থেকে। অর্থাৎ, বাংলাদেশের আন্তর্জাতিক সূচি ৮ এপ্রিল পর্যন্ত আছে। শাকিব এবং লিটন হলেন টি-টোয়েন্টি এবং টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য। দলে মুস্তাফিজুরও আছেন। এই পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের আইপিএল খেলার জন্য আগে ছাড়তে নারাজ। সভাপতি নাজমুল বললেন, “আইপিএলের জন্য কবে ক্রিকেটারদের ছাড়া হবে, আমাকে বারবার এই প্রশ্ন করা হচ্ছে। আমার একটাই উত্তর। সংশ্লিষ্ট কর্তারা আইপিএলের নিলামের আগে আমার কাছে জানতে চেয়েছিল, বাংলাদেশের ক্রিকেটারদের কবে থেকে পাওয়া যাবে। বাংলাদেশের আন্তর্জাতিক সূচি আমি পাঠিয়ে দিয়েছিলাম। তার ভিত্তিতেই আমাদের ক্রিকেটারদের নাম নিলামে রাখা হয়েছিল। এখন আর অন্য কিছু হওয়ার সুযোগ নেই।”

বিসিবি সভাপতি আরো বললেন, “শাকিব, লিটন, মুস্তাফিজুদের জন্য বাংলাদেশের খেলা চলাকালীন কিছু করা কঠিন হবে। কোন বিকল্পের উপায় আমার কাছে নেই। কখনোই অনুমতি পত্র দেওয়া হবে এমন কিছু বলা হয়নি। এরপরেও এত সংশয়ের কী আছে? বিষয়টা এখনো কি পরিষ্কার হচ্ছে না!”

কি অবস্থান পরিবর্তন করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড? নাজমুল বললেন, “আমি এই মনোভাব পরিবর্তন করার কোন কারণ অন্তত দেখতে পাচ্ছি না।” অর্থাৎ, ৯ এপ্রিলের আগে বাংলাদেশের তিন ক্রিকেটার তাদের আইপিএল ফ্র্যাঞ্চাইজির সাথে যোগ দিতে পারবেন না। পাঁচ দিনের কম সময়ে আয়ারল্যান্ডকে টেস্ট ম্যাচে হারাতে পারলে কলকাতা হয়তো দু-একদিন আগে শাকিব, লিটনদের পাবে।

About Author
2.