আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2023 : আইপিএল চলাকালীন হরভজন সিং বেছে নিলেন সর্বকালের সেরা আইপিএল একাদশ; কাকে দিলেন নেতৃত্বভার ?

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং বেছে নিয়েছেন তার সর্বকালের সেরা আইপিএল একাদশ। একাধিক খেলোয়াড়ের উপস্থিতি তার এই দলে লক্ষ্য করা গেছে। তিনি তার সেরা আইপিএল ...

Updated on:

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং বেছে নিয়েছেন তার সর্বকালের সেরা আইপিএল একাদশ। একাধিক খেলোয়াড়ের উপস্থিতি তার এই দলে লক্ষ্য করা গেছে। তিনি তার সেরা আইপিএল একাদশে অন্তর্ভুক্ত করেছেন বিরাট কোহলির পাশাপাশি রোহিত শর্মার মতো অসাধারণ ক্রিকেটারদের। এছাড়াও দুর্দান্ত অলরাউন্ডারও আছে। একইভাবে মহেন্দ্র সিং ধোনিকে এই দলের অধিনায়ক ও উইকেট-রক্ষকের দায়িত্ব দিয়েছেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

হরভজন সিং তার সেরা আইপিএল একাদশে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল ও মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ওপেনার হিসেবে বেছে নিয়েছেন। আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি রয়েছেন তিন নম্বরে। এরপর অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তি শেন ওয়াটসনকে ৪ নম্বরে ব্যাটিং করার জন্য বেছে নিয়েছেন। ৩৬০ ডিগ্রি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স রয়েছেন ৫ নম্বরে।

একইভাবে ৬ নম্বরে থাকা মহেন্দ্র সিং ধোনি অধিনায়কের পাশাপাশি উইকের রক্ষক হিসাবেও তাকে নির্বাচিত করা হয়েছে। সাত নম্বরের জন্য সিএসকের বর্তমান অধিনায়ক রবীন্দ্র জাদেজাকে বেছে নিয়েছেন। যিনি ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং সবগুলি অসাধারণভাবে করে থাকেন-যাকে এক কথায় থ্রিডি প্লেয়ার বলা হয়ে থাকে। এরপর ডোয়াইন ব্রাভো এবং কায়রন পোলার্ড এদের দুজনের মধ্যে একজনকে বেছে নেওয়ার প্রসঙ্গ উঠলে, নির্দ্বিধায় পোলার্ডকে বেছে নিয়েছিলেন তিনি।

এরপর বোলিং বিভাগের জন্য বেছে নিয়েছিলেন সুনীল নারিন, মুম্বাই ইন্ডিয়ান্সের জসপ্রিত বুমরাহ এবং প্রাক্তন ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গাকে। এইসব খেলোয়াড় গুলির মধ্যে অবসরপ্রাপ্ত খেলোয়াড় হলেন শেন ওয়াটসন, এ বি ডি ভিলিয়ার্স এবং লাসিথ মালিঙ্গা। যদিও ক্রিস গেইলকে চলতি আইপিএলে দেখা যায়নি। সম্প্রতি সব ধরনের ক্রিকেট থেকে হরভজন সিংও তার বুট জোড়া তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে তিনি যুক্ত আছেন।

হরভজন সিংয়ের নির্বাচিত সর্বকালের সেরা আইপিএল একাদশ :–

ক্রিস গেইল, রোহিত শর্মা, বিরাট কোহলি, শেন ওয়াটসন, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেট-রক্ষক), রবীন্দ্র জাদেজা, কায়রন পোলার্ড, সুনীল নারিন, জসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

About Author
2.