আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND VS AUS : ‘ভুলে যাও’, লাগাতার ব্যর্থ সূর্যকে নিয়ে এই পরামর্শ দিলেন লিটিল মাস্টার সুনীল গাভাস্কার !!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে জিতলেও, রোহিত শর্মার (Rohit Sharma) ভারতে ওয়ানডে সিরিজ জেতা হলো না। ২-১ সিরিয়া জিতে স্টিভ স্মিথের (Steve Smith) অস্ট্রেলিয়া দেশে ফিরছে। ...

Updated on:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে জিতলেও, রোহিত শর্মার (Rohit Sharma) ভারতে ওয়ানডে সিরিজ জেতা হলো না। ২-১ সিরিয়া জিতে স্টিভ স্মিথের (Steve Smith) অস্ট্রেলিয়া দেশে ফিরছে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে, টিম ইন্ডিয়া তিন ম্যাচের চলতি ওয়ানডে সিরিজের শুভারম্ভ করেছিল। এরপর এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে বিশাখাপত্তনমের ডক্টর ওয়াইএসআর ভারতকে ১০ উইকেটে হারিয়ে দুর্দান্তভাবে অস্ট্রেলিয়া সিরিজ ফিরেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গত বুধবার চেন্নাইয়ে এমএ চিদম্বরম স্টেডিয়ামে অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি ২১ রানে জেতে। একই ঘটনা একইভাবে ঘটে গিয়েছে মুম্বাই, বিশাখাপত্তনম ও চেন্নাইতে। প্রতিটি ম্যাচেই সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) প্রথম বলে আউট হয়েছেন। ক্রিকেটের পরিভাষায় যাকে ‘গোল্ডেন ডাক’ বলে। সর্বত্র সূর্য কুমারকে নিয়ে সমালোচনা ঝড় উঠেছে। কিন্তু সূর্যর পাশে কিংবদন্তি সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) রয়েছে।

একটাই পরামর্শ প্রাক্তন ভারত অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রোর সূর্যকে। ম্যাচের পর সানি বলেছেন, যা হয়ে গিয়েছে, তা ভুলে গিয়ে আসন্ন আইপিএলে সূর্য মনোনিবেশ করুক। সানি ভারত-অস্ট্রেলিয়া সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে বললেন, ‘প্রথম তিন বলেই সূর্য কুমার আউট হয়েছে। এটা বলা খুব কঠিন যে, কী ভুল করেছে ও! মিচেল স্টার্কের ভালো ডেলিভারিতে প্রথম দুটি ম্যাচে আউট হয়েছে। হতে পারে সম্ভবত ও কিছুটা চিন্তিত ছিল। তবে ও এবার আইপিএলে কী ফর্মে থাকে সেটাই দেখার।

ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে ভারতের কাছে কিছু ওয়ানডে ম্যাচ রয়েছে। সব ফ্যাক্টর মিলিয়ে দলে ওর নিজের জায়গা দেখে নিতে হবে। আমার ওকে কিছুই বলার নেই। বুঝতে হবে ওকে যে, এমনটা বিশ্বের সেরা প্লেয়ারদের সাথে হয়েছে। এই তিনটি ওয়ানডে ম্যাচ ও ভুলে যাক। এবার আইপিএলে ফোকাস করুক। ওখানে রান করুক। আইপিএলের রান পেলে ও আত্মবিশ্বাসী হয়ে পরের ওয়ানডে ম্যাচে নামবে।’ টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্য কুমার বিশ্বের এক নম্বর ব্যাটার। কিন্তু তিনি ডিকোড করতে পারছেন না ওডিআই কোড। দেশের জার্সিতে সূর্য ২৩ টি ৫০ ওভারের ম্যাচে মাত্র ৪৩৩ রান করেছেন।

এবার বিশ্বকাপ ঘরের মাঠে। ২২ গজের বিশ্বযুদ্ধ এবার দুয়ারে। আর ৮ মাস আছে হাতে। তারপরেই আইসিসির শোপিস ইভেন্ট শুরু। এবার এক বিরাট আপডেট চলে এসেছে বিশ্বকাপের সম্ভাব্য দিনক্ষণ ও ভেন্যু নিয়ে। একটি স্পোর্টস ওয়েবসাইটের রিপোর্ট বলছে যে, এই মার্কি ইভেন্টটি শুরু হবে আগামী ৫ অক্টোবর। ১৯শে নভেম্বর হবে ফাইনাল। আহমেদাবাদে খেতাবি লড়াইয়ের অন্তিম লড়াই হবে। জানা যাচ্ছে এই পঞ্চাশ ওভারের ফরম্যাটের হাই ভোল্টেজ মহারণটি মোট ৪৬ দিন ধরে চলবে। ১২ টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এই ৪৮ টি ম্যাচ। ভারতের জন্য সূর্য কুমারের ফর্মে থাকাটা অত্যন্ত জরুরী। তার অনুরাগীরা আশা করছে যে, মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে সূর্য দুর্দান্ত ক্রিকেট খেলুক।

About Author
2.