আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিপদে বাবর আজমের চেয়ার! ওয়ানডে ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান হতে চলেছেন বিরাট কোহলি !!

বর্তমানে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) দুর্দান্ত ছন্দে রয়েছেন। কোহলি তিনটি সেঞ্চুরি করেছেন শেষ চারটি ওয়ানডে ম্যাচে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে ...

Updated on:

বর্তমানে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) দুর্দান্ত ছন্দে রয়েছেন। কোহলি তিনটি সেঞ্চুরি করেছেন শেষ চারটি ওয়ানডে ম্যাচে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে কোহলির ব্যাট থেকে দুটি ম্যাচেই সেঞ্চুরি এসেছে। শ্রীলঙ্কার পর ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলবে। আর এই সিরিজ শুরু হওয়ার আগে নিউজিল্যান্ড শিবিরকে বিরাট কোহলির এই অসাধারণ ফর্ম চিন্তায় রাখছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই মুহূর্তে বিরাট কোহলি যেভাবে ব্যাট হাতে পারফরম্যান্স করছে তাতে প্রতিদিনই বিরাট কোহলি নিত্যনতুন রেকর্ড করছে পুরনো রেকর্ড ভেঙে। যেভাবে একের পর এক ম্যাচে বিরাট কোহলি সেঞ্চুরি করে চলেছেন তাতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে সরিয়ে আর কয়েক দিনের মধ্যেই বিরাট কোহলির দখলে ওয়ানডে ক্রিকেটের ব্যাটসম্যানদের ক্রম তালিকায় শীর্ষস্থান আসতে চলেছে।

বর্তমানে ওয়ানডে ক্রিকেটে আইসিসির ক্রম তালিকা অনুযায়ী পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এক নম্বর ব্যাটসম্যান। ওয়ানডে ক্রিকেটে ৮৯১ রেটিং পয়েন্ট নিয়ে বাবর আজম ব্যাটসম্যানদের তালিকায় সবার শীর্ষে রয়েছেন। বাবর আজমের রেটিং পয়েন্ট দ্বিতীয় স্থানে থাকা ব্যাটসম্যানদের থেকে অনেক বেশি।

বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে আইসিসি প্রকাশিত শেষ ক্রম তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন। তবে বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে এই দুটি দুর্দান্ত সেঞ্চুরির পর আইসিসি এখনো কোন ক্রম তালিকা নতুন করে প্রকাশ করেনি। মনে করা হয়েছে আইসিসি কর্তৃক ওয়ানডে ক্রিকেটের নতুন ক্রম তালিকা প্রকাশ করার পর বিরাট কোহলি সেখানে বড় লাভ দিতে চলেছেন। আর এভাবেই যদি কোহলি ব্যাটিং করতে থাকেন তাহলে আর কিছুদিনের মধ্যেই তিনি ওয়ানডে ক্রিকেটে বাবর আজমকে টপকে শীর্ষস্থান দখল করবে।

About Author