আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: “তিনি কিছু ভুল করেননি…” অবশেষে মুখ খুললেন আগারকার, এই ‘অপ্রাসঙ্গিক’ কারণে বিশ্বকাপ দল থেকে ছাঁটাই করলেন রিংকুকে !!

T20 World Cup 2024: BCCI সম্প্রতি 2024 সালের T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি সঞ্জু স্যামসন (Sanju ...

Updated on:

T20 World Cup 2024: BCCI সম্প্রতি 2024 সালের T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি সঞ্জু স্যামসন (Sanju Samson), যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) এবং শিবম দুবেকে (Shivam Dube) দলে অন্তর্ভুক্ত করেছে যারা আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু রিংকু সিং (Rinku Singh) সহ অনেক খেলোয়াড়ই দলে জায়গা করে নিতে পারেননি। নির্বাচকদের এই সিদ্ধান্তে বেশ হতাশ ভক্ত ও অনেক ক্রিকেট বিশেষজ্ঞ। এখন অজিত আগরকার নিজেই রিংকুকে দলে না নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন। টিম ইন্ডিয়ার শক্তিশালী ব্যাটসম্যান রিংকু সিং (Rinku Singh) তার সংক্ষিপ্ত আন্তর্জাতিক ক্যারিয়ারে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন।

ফিনিশারের ভূমিকায় অবতীর্ণ হয়ে ভারতকে বহু ম্যাচে জয় এনে দিয়েছেন তিনি। 2024 সালের T-20 বিশ্বকাপের জন্য অফিসিয়াল দল ঘোষণার আগে, রিংকু প্রায় প্রতিটি ক্রিকেট বিশেষজ্ঞের দলে অন্তর্ভুক্ত ছিল। তার ধারাবাহিক ভালো পারফরম্যান্সের কারণে, টিম ইন্ডিয়াতে তার স্থান নিশ্চিত বলে মনে হয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত তাকে রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় রাখা হয়েছিল।

Rinku Singh , T20 World Cup 2024
Rinku Singh

বৃহস্পতিবার, নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগারকার এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন। এই সময়, অজিত আগরকার জানিয়েছিলেন কেন রিংকু সিং ভারতীয় দলের অংশ হতে পারেননি।

তারা বলেছিল, “রিংকু সিং কিছু ভুল করেননি, এমনকি শুভমান গিলও খারাপ পারফর্ম করেননি। রোহিত আরও বিকল্পের জন্য দলে কিছু রিস্ট স্পিনার চেয়েছিলেন। ব্যাটিং অলরাউন্ডার অক্ষরের ক্ষেত্রেও একই রকম। আমরা ভেবেছিলাম সে উপকারী হতে পারে। এটা আমাদের জন্য কঠিন ছিল, কিন্তু আমাদের একটি সম্পূর্ণ দল বেছে নিতে হয়েছিল।”

রিংকু সিং, যিনি IPL 2023-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন, এই মরসুমে তেমন কিছু করতে পারেননি। তিনি IPL 2023-এ ১৪ম্যাচে ৫৯.২৫ গড়ে এবং ১৪৯.৫৩ স্ট্রাইক রেটে ৪৭৪ রান করেছিলেন। টিম ইন্ডিয়ার হয়ে তার পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, বাঁ-হাতি ব্যাটসম্যান এখনও পর্যন্ত খেলা ১৭ T-20 আন্তর্জাতিক ম্যাচে ৮৯গড়ে এবং ১৭৬.২৩ স্ট্রাইক রেটে ৩৫৬ রান করেছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: “আমরা বাজি আর মিষ্টি…” বিশ্বকাপ দল থেকে বাদ রিংকু, শোকে ভেঙে পড়েছেন বাবা-মা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.