আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাবার নির্দেশে প্রথম প্রেম ছেড়ে ক্রিকেটার হয়েছিলেন, এবারের বিশ্বকাপে বল হাতে আগুন ঝরাচ্ছেন সেই পার্শ্বভি !!

এই মুহূর্তে আইসিসি অনূর্ধ্ব ১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ চলছে। এই বিশ্বকাপে ভারতের অনূর্ধ্ব ১৯ মহিলা দল অসাধারণ পারফরম্যান্স করেছে। ভারত অধিনায়ক শেফালী ভর্মা, সহ অধিনায়ক ...

Updated on:

এই মুহূর্তে আইসিসি অনূর্ধ্ব ১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ চলছে। এই বিশ্বকাপে ভারতের অনূর্ধ্ব ১৯ মহিলা দল অসাধারণ পারফরম্যান্স করেছে। ভারত অধিনায়ক শেফালী ভর্মা, সহ অধিনায়ক শ্বেতা সেহরওয়াত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বিশ্বকাপে। এছাড়াও ভারতীয় লেগ স্পিনার পার্শ্বভি চোপড়া দুর্দান্ত পারফরম্যান্স করেছেন এবারের মহিলা বিশ্বকাপে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এবারের অনূর্ধ্ব ১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় লেগ স্পিনার পার্শ্বভি চোপড়া দুর্দান্ত পারফরমেন্স করেছেন। যেভাবে ১৬ বছর বয়সী এই লেগ স্পিনার নিয়ন্ত্রিত বোলিং করেছেন তাতে বেশ মুশকিল হয়ে পড়েছে বিপক্ষ দলের ব্যাটসম্যানদের খেলা।

দক্ষিণ আফ্রিকায় এবারের বিশ্বকাপের আসর বসেছে। সাধারণত এই দক্ষিণ আফ্রিকায় পিচ পেস সহায়ক হয়ে থাকে। পার্শ্বভি যেভাবে এই ধরনের পিচে তার বল টার্ন করাচ্ছে তাতে ক্রিকেট বিশেষজ্ঞরা অবাক হয়েছে। ইতিমধ্যেই তিনি ন’টি উইকেট নিয়ে ফেলেছেন এবারের বিশ্বকাপে ৫ টি ম্যাচ খেলে। অর্থাৎ পার্শ্বভি কিভাবে এশিয়ার পিচে বোলিং করবেন তা কল্পনা করা যাচ্ছে ইতিমধ্যে।

তবে পার্শ্বভি কোনদিনই ছোট থেকে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেননি। তার বাবা, দাদারা ক্রিকেটার হওয়ায় ছোট থেকে তার রক্তে ক্রিকেট ছিল কিন্তু তার স্কেচিংয়ে আগ্রহ ছিল। ইতিমধ্যে উত্তরপ্রদেশের হয়ে স্কেচিংয়ে তিনি অনূর্ধ্ব১৪ ক্যাটাগরিতে রুপোর পদক জিতেছেন।

পার্শ্বভি বাবার নির্দেশে ক্রিকেট খেলা শুরু করেন স্কেচিং ছেড়ে দিয়ে। তিনি অল্প বয়সেই ক্রিকেট একাডেমিতে ভর্তি হন এবং উত্তরপ্রদেশ দলের হয়ে তার অভিষেক হয় মাত্র ১৩ বছর বয়সেই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য। তিনি প্রথম ম্যাচেই তিন উইকেট নিয়ে সারা ফেলে দিয়েছিলেন। এবারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপেও তার অসাধারণ পারফরম্যান্সের জন্য তিনি ভারতের মহিলা দলে ডাক পেয়েছেন।

About Author
2.