আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিসিসিআইয়ের কড়া সিদ্ধান্ত! IPL 2023-এ নাও খেলতে পারেন বিরাট, রোহিত, হার্দিকরা !!

যথেষ্ট শক্তিশালী ভারতীয় দল, একাধিক শক্তিশালী ক্রিকেটার ভারতের রিজার্ভেঞ্জেও আছে। তা সত্ত্বেও ভারতীয় দলকে বারবার আইসিসির টুর্নামেন্টে পরাজয় শিকার হতে হচ্ছে। চোট আঘাত এর একমাত্র ...

Updated on:

যথেষ্ট শক্তিশালী ভারতীয় দল, একাধিক শক্তিশালী ক্রিকেটার ভারতের রিজার্ভেঞ্জেও আছে। তা সত্ত্বেও ভারতীয় দলকে বারবার আইসিসির টুর্নামেন্টে পরাজয় শিকার হতে হচ্ছে। চোট আঘাত এর একমাত্র কারণ। চোট আঘাতের জন্য ভারতের একাধিক তারকা ক্রিকেটার আইসিসি টুর্নামেন্ট খেলতে পারেনি। ভারতীয় দলের তারকা বোলার জসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজার মতো তারকারা এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেনি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বছরের প্রথম দিনে বিসিসিআই গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছিল। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, হেড কোচ রাহুল দ্রাবিড়, বিসিসিআই সভাপতি রাজার বিনি, বিসিসিআই সচিব জয় শাহ, নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান চেতন শর্মা এবং এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ সেই বৈঠকে উপস্থিত ছিলেন।

এই বৈঠকে ভারতীয় ক্রিকেট বোর্ডের এই গুরুত্বপূর্ণ সদস্যদের উপস্থিতিতে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়। তার মধ্যে ক্রিকেটারদের চোট আঘাত জনিত সমস্যা সব থেকে গুরুত্ব পেয়েছে।

দেশের মাটিতে এই বছরের শেষে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। আর এই বিশ্বকাপের আগে বিসিসিআই ভারতের প্রত্যেকটি ক্রিকেটারকে তরতাজা এবং চোট আঘাত মুক্ত পেতে চাইছে। আর বেশ কয়েকটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই কারণে। তার মধ্যে উল্লেখযোগ্য হল প্রথম সারির ক্রিকেটারদের আইপিএল চলাকালীন বিশ্রাম দেওয়া।

বিসিসিআই কর্তারা চাইছেন যেহেতু ভারতীয় দলকে বারবার চোট আঘাতের জন্য সমস্যায় পড়তে হচ্ছে তাই ভারতের প্রথম সারির বেশ কয়েকজন ক্রিকেটার যেমন রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়াকে আইপিএল ২০২৩ চলাকালীন বিশ্রাম দিতে। অর্থাৎ বিসিসিআই যদি শেষ পর্যন্ত এই সিদ্ধান্তেই আনড় থাকে, তাহলে রোহিত, বিরাট, হার্দিকদের আইপিএল ২০২৩ এ দেখা যাবে না।

About Author
2.