আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

মহেন্দ্র সিং ধোনির খুলে রাখা জুতোয় পা গলাতে চলেছেন ভারতের নবাগত অধিনায়ক হার্দিক, এসেই নিলেই এই বিরাট সিদ্ধান্ত !!

আয়ারল্যান্ড, নিউজিল্যান্ডের পর হার্দিক পান্ডিয়ার হাতে দেশের মাঠেও দলের অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা সিরিজের জন্য ঘোষিত দলে বিসিসিআই একাধিক চমক দিয়েছে। তারুণ্যে ঠাসা ...

Updated on:

আয়ারল্যান্ড, নিউজিল্যান্ডের পর হার্দিক পান্ডিয়ার হাতে দেশের মাঠেও দলের অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা সিরিজের জন্য ঘোষিত দলে বিসিসিআই একাধিক চমক দিয়েছে। তারুণ্যে ঠাসা দলে রোহিত শর্মা, কে এল রাহুল, বিরাট কোহলিদের মতো সিনিয়র ক্রিকেটারদের জায়গা হয়নি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং আমেরিকা যুক্তরাষ্ট্রে। ভারতের গত দেড় দশক কুড়ি-বিশের বিশ্ব মনভে সাফল্য নেই। এখন থেকেই সেই আক্ষেপ ঘোচাতে ‘টিম ইন্ডিয়া’ প্রস্তুতিতে নিমগ্ন। বিসিসিআই তাই জানিয়েছেন হার্দিকের হাতে নেতৃত্ব দিয়ে।

২০০৭ সালে প্রথমবার মহেন্দ্র সিং ধোনি জাতীয় দলের অধিনায়ক হন। দলকে গতিশীল ক্রিকেট খেলতে হবে আন্তর্জাতিক ক্রিকেটে, বিশেষ করে সীমিত ওভারের খেলায় সাফল্য পেতে গেলে, নেতা হয়েই তিনি তা বুঝিয়েছিলেন। ভারতের ভরাডুবির কারণ ২০০৭ একদিনের বিশ্বকাপে মাঠে যে স্ফূর্তির অভাব ধোনির চোখ তা এড়ায়নি। তাই ‘মাহি’ কঠিন সিদ্ধান্ত নিয়েছিলেন।

রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো হেভিওয়েটদের বাদ দিয়েছিলেন একদিনের ক্রিকেট দল থেকে। তিনি মন্তব্য করেছিলেন একসাথে ২০১৩ তে শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেহবাগ আর গৌতম গম্ভীরকে জাতীয় দলে খেলানো সম্ভব নয় বলে।

About Author
2.