আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

২২ গজে প্রত্যাবর্তন! নববর্ষে ব্যাট হাতে ভারতের জার্সি গায়ে কিসের ইঙ্গিত সৌরভের?

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে কে সেরা অধিনায়ক? সংখ্যাগরিষ্ঠ মানুষেরই উত্তর হবে এই প্রশ্নটা করলে মহেন্দ্র সিং ধোনি। নিজের অধিনায়কত্বে ক্যাপ্টেন কুল ভারতকে সব রকম সাফল্য উপহার ...

Updated on:

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে কে সেরা অধিনায়ক? সংখ্যাগরিষ্ঠ মানুষেরই উত্তর হবে এই প্রশ্নটা করলে মহেন্দ্র সিং ধোনি। নিজের অধিনায়কত্বে ক্যাপ্টেন কুল ভারতকে সব রকম সাফল্য উপহার দিয়েছেন। কিন্তু তা সত্বেও এখনও অনেক ক্রিকেটপ্রেমীরা সৌরভ গাঙ্গুলীকে ভারতের সেরা অধিনায়কের খেতাবটি দিয়ে থাকেন। একেবারে যে তাদের এহেন বিশ্বাস অযৌক্তিক, তা নয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এবার নববর্ষের শুরুতেই ভারতীয় দলের জার্সিতে ব্যাট হাতে ভারতের প্রাক্তন অধিনায়ককে দেখা গেল। তিনি একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন সেখানে পুরনো অবতারে তাকে দেখা যাচ্ছে। বিশ্বজুড়ে সৌরভ গাঙ্গুলীর ভক্তরা সেই ভিডিওটা দেখে অত্যন্ত উত্তেজিত হয়ে পড়েছেন। তবে কি আবার ২২ গজে তাদের প্রিয় ‘দাদা’কে দেখা যাবে।

সৌরভ অবশ্য সে বিষয়ে কিছু খোলসা করে বলেনি। ওই ভিডিওটি পোস্ট করে শুধুমাত্র একটি হাসিমুখের ইমোজি ক্যাপশনে ব্যবহার করেছেন। সৌরভের ব্যাটিং ছাড়া গোটা ভিডিওটিতে অন্য কিছু দেখা যায়নি তা থেকে আন্দাজ করা যায় যে কেন ভিডিওটি করা হয়েছে বা ভিডিওটির কি উদ্দেশ্য। ভিডিওর শেষে শুধু ‘কামিং সুন’ অর্থাৎ ‘শ্রীঘ্রই প্রকাশ্য’ উল্লেখ করা হয়েছে।

অনেকেই মনে করেছেন নিজের বায়োপিকের ইঙ্গিত দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় এই ভিডিওর মাধ্যমে। ভিডিওটিতে দেখা গিয়েছে পুরনো ছন্দে তাকে বেশ কিছু দুর্দান্ত শট খেলতে। তবে অনেকেই মনে করছেন ভিডিওটি সৌরভ গঙ্গোপাধ্যায়ের নতুন কোন উদ্যোগের আগাম ইঙ্গিত বলে।

সৌরভের বিসিসিআই সভাপতি হিসাবে অক্টোবর মাসে মেয়াদ শেষ হয়েছে। কোভিড চলাকালীন তিনি দীর্ঘ ৩ বছর ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের পদটি অলংকৃত করেছিলেন। যদিও ভারতীয় ক্রিকেটে তার সময়কালে উন্নতি হলেও কোনো রকম আইসিসি ট্রফি আসেনি। অনেকেই বিসিসিআই সভাপতি হিসেবে তার ব্যর্থতা বলেও ব্যাপারটিকে দেখেন।

About Author
2.