আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিশ্বকাপ ২০২৩: ভারতে বিশ্বকাপ খেলা নিয়ে মুখ খুললেন পাকিস্তানের নতুন বোর্ড প্রেসিডেন্ট নাজম শেঠি !!

ভারতের আয়োজিত হতে চলেছে ‘বিশ্বকাপ-২০২৩’(World Cup 2023)। আগামী বছর পাকিস্তান ভারতে বিশ্বকাপ খেলতে আসবে কিনা সে বিষয়ে সে দেশের নতুন বোর্ড প্রেসিডেন্ট মুখ খুলেছেন। সোমবার ...

Updated on:

ভারতের আয়োজিত হতে চলেছে ‘বিশ্বকাপ-২০২৩’(World Cup 2023)। আগামী বছর পাকিস্তান ভারতে বিশ্বকাপ খেলতে আসবে কিনা সে বিষয়ে সে দেশের নতুন বোর্ড প্রেসিডেন্ট মুখ খুলেছেন। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজম শেঠি সেই কথা জানালেন। আসুন জেনে নেওয়া যাক তার মতামত আগামী বছরের বিশ্বকাপ সফর নিয়ে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সম্প্রতি,পদ থেকে অপসারণ করেছে পাকিস্তান সরকার বোর্ডের দায়িত্বে থাকা রামিজ রাজাকে। কারণ হিসাবে, বোর্ড কর্তাদের সহমত ছিল না তার কিছু কর্মকাণ্ড, এছাড়া অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ হারার পর এমন সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। এর আগে হুঁশিয়ারি দিয়েছিলেন প্রাক্তন বোর্ড প্রধান রামিজ রাজা, যদি ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে, তাহলে বিশ্বকাপ খেলতে পাকিস্তানও ভারতে আসবে না। সেই প্রসঙ্গেই এবার সে দেশের নতুন বোর্ড প্রেসিডেন্ট নাজম শেঠি(PCB’s new chairman najam Sethi) মুখ খুললেন।

পাকিস্তানের নতুন বোর্ড প্রধান বলেছিলেন, “তিনি মান্য দেবে সরকারের সিদ্ধান্তকেই! সরকার যদি বলে যে ভারতে যেওনা, তাহলে যাব না আমরা। সরকারি সিদ্ধান্তকে মান্য করা হয় ভারত এবং পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্ক মাথায় রেখে। একে অপরের বিরুদ্ধে আমরা খেলব কিনা এই সিদ্ধান্তটা পুরোপুরি সরকারের। কারণ এ ব্যাপারে সরকারই শেষ কথা বলবে। শুধুমাত্র ব্যাখ্যা জানতে চাইতে পারে বোর্ড।”

তিনি এশিয়া কাপ প্রসঙ্গে বললেন, “আগে দেখতে হবে পরিস্থিতি কেমন। সিদ্ধান্ত নিতে পারব সেই অনুযায়ী। তবে যে সিদ্ধান্তই নেওয়া হোক না কেন, সেদিকেই সব সময় খেয়াল রাখব যাতে বাকিদের থেকে বিচ্ছিন্ন না হয়ে পড়ি।” প্রাক্তন বোর্ড প্রধানকে নিয়ে নাজম শেঠি বলেছেন, যদি রামিজ ধারাভাষ্য দেওয়া শুরু করেন, তাহলে কারোর আপত্তি নেই। কোনভাবেই তার ধারাভাষ্য ফেরাকে বাধা দেবে না।”

দল সংগঠন নিয়ে শেঠি বলেছেন, কোচের দায়িত্বে আবার প্রাক্তন কোচ মিকি আর্থারকেই ফিরিয়ে আনার জন্য তারা চেষ্টা চালাচ্ছেন। তিনি জানিয়েছেন, “এই মুহূর্তে বোর্ড মিকি ডার্বিশায়ারের সাথে চুক্তিবদ্ধ। আগামী ৮-১০ দিনের মধ্যে আমরা বিষয়টা ঠিক করে নেব। ওর পরামর্শ চেয়েছি নতুন কোচিং দল তৈরি করার ব্যাপারে। ওর কাজের মান দলের সাথে খুব ভালো ছিল। ওর পরিচালনাতেই বাবর আজমের সফলতা এসেছে। সামঞ্জস্য এবং ফিটনেস ছিল দলের মধ্যে। আশা করা হচ্ছে দলে আবার ওকে পেলে লাভ হবে আমাদের।

About Author
2.